• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের উপবৃত্তি সম্পর্কিত ওরিয়েন্টেশন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:২৪ পিএম
মঠবাড়িয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের
উপবৃত্তি সম্পর্কিত ওরিয়েন্টেশন প্রশিক্ষণ 

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে উপবৃত্তি বাস্তবায়ন সম্পর্কিত ওরিয়েন্টেশন প্রশিক্ষণ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ মার্চ) পৌর শহরের সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় এর আয়োজনে ও প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির বাস্তবায়নে দিনব্যাপী এ উপবৃত্তি বাস্তবায়ন ওরিয়েন্টেশন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট সৈকত রায়হানের সভাপতিত্বে ও মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার নজরুল ইসলামের সঞ্চালনায় ওরিয়েন্টাশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, মঠবাড়িয়া উপজেলা পরিষদের  চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন,উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত।অন্যান্যের মধ্যে বক্তব্য দেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ অলি আহাদ,সাপলেজা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদ মিয়া প্রমুখ। ওরিয়েন্টেশনে প্রশিক্ষক ছিলেন, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের গবেষণা কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহমুদ।

প্রশিক্ষণে উপজেলার ৫টি কলেজ,২৯টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৬টি মাদ্রাসার ৬০ জন প্রতিষ্ঠান প্রধানসহ তথ্য ও প্রযুক্তিতে(আইসিটি)দক্ষ শিক্ষক অংশ নেন।মঠবাড়িয়া উপজেলা

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অলি আহাদ জানান,উপবৃত্তি সম্পর্কিত ওরিয়েন্টেশন প্রশিক্ষণের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে যে কর্মসূচি রয়েছে তার বাস্তবায়ন সম্পর্কিত প্রশিক্ষণ। যাতে শিক্ষার্থীরা উপবৃত্তি সংক্রান্ত যে সকল সুযোগ সুবিধে রয়েছে সেগুলি সহজ ভাবে বাস্তবায়নের মাধ্যমে সুবিধে গ্রহণ করতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image