• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী হাসপাতালে ভর্তি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:১১ পিএম
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী হাসপাতালে
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ হাসপাতালে ভর্তি হয়েছেন। দেশটির হাসপাতাল কর্তৃপক্ষ বৃহস্পতিবার জানায়, ৯৬ বছর বয়সী সাবেক এই প্রেসিডেন্টের সব ধরনের শারীরিক পরীক্ষা নিরিক্ষা করা হবে। এছাড়াও সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হবে তাকে।

তিনি কি ধরনের অসুস্থতা নিয়ে হাসসপাতালে ভর্তি হয়েছেন সে বিষয়ে কিছু জানানো হয়নি। কোন মন্তব্য করতে রাজি হয়নি মাহাথিরের মুখপাত্রও। হাসপাতালে আরও কয়েকদিন তিনি ভর্তি থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে সবচেয়ে দীর্ঘ সময় দায়িত্ব পালন করা মাহাথিরের হৃদযন্ত্রজনিত অসুস্থতা রয়েছে। এর আগে হার্ট অ্যাটাকের পর তাঁর বাইপাস সার্জারিও হয়েছে। প্রবীণ এই নেতার মালয়েশিয়ার রাজনীতিতে এখনো উল্লেখযোগ্য আধিপত্য রয়েছে।

মাহাথির মোহাম্মদ ২০০৩ সাল পর্যন্ত টানা ২২ বছর প্রধানমন্ত্রী ছিলেন। আধুনিক মালয়েশিয়ার স্থপতি বলা হয় তাকে। তার নেতৃত্বে ক্ষমতাসীন দল পরপর পাঁচবার সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে। তিনি এশিয়ার সবচেয়ে দীর্ঘ সময় ধরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন।

এক সময়ে যে দলের নেতৃত্ব দিয়েছেন তার বিরুদ্ধে জোট গড়ে নির্বাচনে জয়ী হয়ে ২০১৮ সালে ৯২ বছর বয়সে তিনি ফের প্রধানমন্ত্রী হন। অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে দুই বছরেরও কম সময়ের মধ্যে তার সরকারের পতন হয়। তবে মালয়েশিয়ার রাজনীতিতে এখনও গুরুত্বপূর্ণ ব্যক্তি মাহাথির মোহাম্মদ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image