• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জলঢাকায় বঙ্গবন্ধু'র জুলিও কুরি''শান্তি পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩০ পিএম
জলঢাকায়
বঙ্গবন্ধু'র জুলিও কুরি''শান্তি পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি উদযাপন

মশিয়ার রহমান, জলঢাকা প্রতিনিধি, নীলফামারীঃ নীলফামারীর জলঢাকা উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার (২৮-মে) সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর।এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু, শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম পাশা এলিচ, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, ওসি তদন্ত বিশ্বদেব রায়, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন তুহিন প্রমুখ। অনুষ্ঠান টি সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর বলেন, বঙ্গবন্ধু স্পষ্ট করে বলেছিলেন, আমরা সর্বপ্রকার অস্ত্র প্রতিযোগিতার পরিবর্তে দুনিয়ার সকল শোষিত ও নিপিড়ীত মানুষের কল্যাণে বিশ্বাসী বলেই বিশ্বের সব দেশ ও জাতির বন্ধুত্ব কামনা করি। সকলের সাথে বন্ধুত্ব, কারও প্রতি বিদ্বেষ নয়, শান্তিপূর্ণ সহাবস্থানের এই নীতিতে আমরা আস্থাশীল।এজন্য বিশ্বের বাঘা বাঘা সব নেতার মধ্যে থেকে “জুলিও কুড়ি” শান্তি পদক কতৃপক্ষ বঙ্গবন্ধুকে এই পদকে ভূষিত করেছিলেন। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ১২ জন শিক্ষার্থীকে পুরস্কার তুলে দেন নেতৃবৃন্দ। উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মসুচিতে সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image