• ঢাকা
  • বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গ্রামীণফোনের জিএসএম’র ডিজিটাল নেশন অ্যাওয়ার্ড অর্জন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৩ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৩ পিএম
গ্রামীণফোনের জিএসএম’র
ডিজিটাল নেশন অ্যাওয়ার্ড অর্জন

নিউজ ডেস্ক : ২ আগস্ট সবার মাঝে কানেক্টিভিটি সুবিধা সম্প্রসারণের পাশাপাশি ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে কমিউনিটির ক্ষমতায়নে ভূমিকা রাখার জন্য জিএসএম’র দ্য ডিজিটাল নেশন অ্যাওয়ার্ড পুরস্কার অর্জন করেছে গ্রামীণফোন।  উচ্চগতিসম্পন্ন ও সাশ্রয়ী ইন্টারনেট ব্যবহার বৃদ্ধিতে নানা পদক্ষেপ গ্রহণ করে ডিজিটাল বৈষম্য দূর করতে কাজ করে যাচ্ছে গ্রামীণফোন।

এছাড়াও, ডিজিটাল প্রযুক্তির ব্যবহার ত্বরাণ্বিত করে দেশজুড়ে কমিউনিটির ক্ষমতায়নে ভূমিকা রেখে চলেছে প্রতিষ্ঠানটি। উল্লেখিত সব ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার কারণেই শীর্ষ পর্যায়ের ও সম্মানজনক এ অ্যাওয়ার্ড অর্জন করে গ্রামীণফোন।         

 গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমানের পক্ষে সিঙ্গাপুরের জেডব্লিউ ম্যারিয়ট সাউথ বিচে সম্মানজনক ডিজিটাল নেশন অ্যাওয়ার্ড গ্রহণ করেন গ্রামীণফোনের করপোরেট অ্যাফেয়ার্সের সিনিয়র ডিরেক্টর হোসেন সাদাত।    

এ অ্যাওয়ার্ড অর্জন নিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, “গত ২৫ বছরে বাংলাদেশের ডিজিটাল ক্ষ্মতায়নের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। ডিজিটাল কানেক্টিভিটি পার্টনার হিসেবে মানুষের জীবনের রূপান্তরে এবং ডিজিটাল বৈষম্য কমিয়ে আনতে ভূমিকা রাখতে গ্রামীণফোন উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। স্মার্ট জাতিতে পরিণত হতে আমাদের প্রান্তিক জনগোষ্ঠী ও তরুণদের প্রাধান্য দিয়ে ধারাবাহিকভাবে কমিউনিটির ক্ষমতায়নে এবং সম্ভাবনা উন্মোচনে কাজ করে যেতে হবে। ডিজিটালাইজেশনের ক্ষেত্রে নানা উদ্যোগ গ্রহণের জন্য জিএসএমএ’র এ স্বীকৃতি লাভ করে আমরা সম্মানিত। ডিজিটাল ভবিষ্যতের জন্য দেশকে প্রস্তুত করে তুলতে আমাদের ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

‘এখনই সময়’ ক্যাম্পেইনের মাধ্যমে এ পুরস্কার অর্জন করে গ্রামীণফোন। গ্রামীণফোনের মোবাইল প্রযুক্তি কীভাবে দেশজুড়ে কমিউনিটির ক্ষমতায়ন ত্বরাণ্বিত করেছে তা ‘এখনই সময়’ ভিডিওর মাধ্যমে তুলে ধরা হয়। উদাহরণ হিসেবে, ভিডিওতে আম বিক্রেতাদের ভিডিও প্রদর্শিত হয়; যেখানে দেখানো হয় একজন উদ্যোক্তাকে উচ্চগতিসম্পন্ন কানেক্টিভিটি ও ডিজিটাল সল্যুশনের মাধ্যমে ডিজিটালভাবে কার্যক্রম পরিচালনায় ও ই-কমার্সের সুবিধা গ্রহণে উপযোগী করে তুলতে সহায়তা করার মাধ্যমে পুরো কমিউনিটির ক্ষমতায়নে ভূমিকা রাখা সম্ভব।

সবার জন্য তথ্যের সুযোগ নিশ্চিতে, ডিজিটাল অন্তর্ভুক্তির লক্ষ্যপূরণে, সবাইকে কানেক্টেড করতে এবং অর্থনীতির প্রবৃদ্ধিতে ভূমিকা রাখে মোবাইল খাত। জিএসএমএ’র আয়োজনে মোবাইল ৩৬০ ডিজিটাল নেশনস অ্যাওয়ার্ড, মোবাইল ৩৬০ এশিয়া প্যাসিফিক উদ্যোগের মাধ্যমে মোবাইল খাতের এ অবদানকে স্বীকৃতি প্রদান করা হয়। এ বছর ১৫টি আবেদনকে সংক্ষিপ্ত মনোনয়ন তালিকায় রাখা হয়। পরবর্তীতে, এ খাতের অভিজ্ঞ ও বিশেষজ্ঞ বিচারকগণ সাবমিশনগুলো যাচাই-বাছাই করে বিজয়ী নির্বাচন করেন। উল্লেখ্য, গতবছর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১’ অর্জন করে গ্রামীণফোন।

অন্যান্য মনোনয়নগুলোর মধ্যে ছিলো: সেলিব্রেটিং #ফাইভইয়ারসঅবজিও; ক্রিয়েটিং এ সাসটেইন-এবল ডিজিটাল ইকোসিস্টেম, এক্সওএক্স মালয়েশিয়া; ডিজিটাল মালয়েশিয়া #প্রোগ্রেসফরঅল, টেলিকম মালয়েশিয়া বারহাদ; এরিকসন’স মালয়েশিয়ান জার্নি, এরিকসন মালয়েশিয়া; এইচএপিএসমোবাইল’স মিশন, এইচএপিএসমোবাইল আইএনসি. (সফটব্যাংক কর্প.’স সাবসিডিয়ারি); হোপ অন আ হিল, ডিজি টেলিকমিউনিকেশনস; ডি সেবালিক বেনকানা (ইন দ্য ওয়েক অব আ ডিজাস্টার), ডিজি টেলিকম; জিও লিডস ইন্ডিয়া’স ডিজিটাল ট্রান্সফরমেশন, (#জিওটুগেদার), রিলায়েন্স জিও; জার্নি অব চেঞ্জ, ভিয়েত্তেল গ্রুপ; মিসেস ইরমা নিডস টু ইনোভেট অ্যান্ড ইন্দোসাত ওরেদু হ্যাজ আ সল্যুশন, ইন্দোসাত ওরেদু হাচিসন; অন দ্য ফ্রন্টলাইনস, ডিজি টেলিকম; রবি’স মোস্ট কম্প্রিহেনসিভ পাওয়ারফুল ৪.৫জি নেটওয়ার্ক: দ্য অনলাইন পার্টনার টু মেক ড্রিমস কাম ট্রু, রবি আজিয়াটা লিমিটেড; সুপার ফর চেঞ্জ – জ্যাজ সুপার ফোরজি, জ্যাজ অ্যান্ড ট্রান্সফরমিং হেলথকেয়ার উইথ ফাইভজি টেলিমেডিসিন, এমওপিএইচ থাইল্যান্ড অ্যান্ড হুয়াওয়ে। বিস্তারিত জানতে ভিজিট করুন: https://www.mobile360series.com/asia-pacific/digital-nation-awards/shortlisted-contenders/

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image