• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাঁতাও' চলচ্চিত্রের গানে কণ্ঠ দিলেন শিল্পী লায়লা তাজনূর 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০১ পিএম
সাঁতাও' চলচ্চিত্রের গানে কণ্ঠ দিলেন
শিল্পী লায়লা তাজনূর 

জাকির হোসেন আজাদী:  দেশের প্রতিষ্ঠিত প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী লায়লা তাজনূর দীর্ঘদিন ধরে আমাদের সঙ্গীতাঙ্গনে আলো ছড়াচ্ছেন। তিনি টেলিভিশন ও স্টেজ শোতে অসাধারণ গান পরিবেশনের মাধ‍্যমে দর্শক শ্রোতাদের মনে ইতিমধ্যে জায়গা করে নিয়েছেন। এবার তিনি সিনেমার গান নিয়ে আসছেন। সম্প্রতি তিনি সাঁতাও' চলচ্চিত্রের ৩টি গানে কণ্ঠ দিয়েছেন। এই বিষয়ে শিল্পীর সঙ্গে কথা হয়।

তিনি বলেন, " সম্প্রতি 'সাঁতাও' চলচ্চিত্রের ৩টি গানে কন্ঠ দিয়েছি। গান গুলো অসাধারণ হয়েছে। আমি মনে করি আমার সঙ্গীত জীবনের সেরা কাজ হয়েছে এটি। আমি খুব আশাবাদী। আমার দর্শক শ্রোতাদের অবশ্যই গান গুলো খুব  ভালো লাগবে।

তিনি  আরও বলেন, ' আমি মূলত নজরুল সংগীত গাই। পাশাপাশি আধুনিক গান, দেশের গান, রবীন্দ্রসংগীতও গেয়ে থাকি। কিছু মৌলিক আধুনিক ও মৌলিক দেশের গানের কাজ করেছি।  তার মধ্যে 'চিরকুট এর গান' শিরোনামে আধুনিক গান ও দেশের গান ইউটিউবে প্রকাশ হয়েছে। সামনে আরো মৌলিক গানের কাজ চলছে।"

গানের জগতে কিভাবে আসলেন, এই প্রশ্নের জবাবে তিনি বলেন, মায়ের হাত ধরেই গানের জগতে আসা। মায়ের (নজরুল সংগীত শিল্পী) কাছে সংগীতে হাতে খড়ি হয়। পরবর্তীতে ওস্তাদ স্বপন  চৌধুরী, শাহ মশিউর রহমান, প্রয়াত শিল্পী নীলুফার ইয়াসমীন এর কাছে তালিম নেই। ছায়ানট থেকে নজরুল সংগীতের তালিম নেয়া।

তিনি বলেন, " আমি  সংগীত বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতায় জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে  পুরষ্কৃত হয়েছি। বর্তমানে বাংলাদেশ বেতার ঢাকা ও বাংলাদেশ টেলিভিশনে আধুনিক গান ও নজরুল সংগীতে তালিকাভুক্ত কণ্ঠশিল্পী ।

তিনি শুদ্ধ সংগীতের চর্চা করে ভবিষ্যতে  নিজেকে সুপ্রতিষ্ঠিত করতে চান। আরও ভালো ভালো গান উপহার দিয়ে আমাদের সঙ্গীত ভূবনকে সমৃদ্ধ করতে চান। জীবনের শেষ দিন পর্যন্ত গান গেয়ে যেতে চান  বলেও জানান। তাঁর জন্য শুভকামনা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image