• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

৩০ সেপ্টেম্বর কলকাতার ভবানীপুর আসনে উপনির্বাচন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:২৪ এএম
দুর্গাপুজোর আগেই এই কেন্দ্রে ভোটগ্রহণ
ফের লড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: আগামী ৩০ সেপ্টেম্বর কলকাতার ভবানীপুর আসনে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। অর্থাৎ দুর্গাপুজোর আগেই এই কেন্দ্রে ভোটগ্রহণ, ফল ঘোষণা হবে ৩ অক্টোবর। এই ভোটের মধ্য দিয়ে ফের লড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত বিধানসভা ভোটে তিনি নন্দীগ্রাম আসনে লড়াই করে বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়েছিলেন।

শনিবার বিবৃতি দিয়ে কমিশনের তরফে জানানো হয়েছে, ভবানীপুরসহ রাজ্যের ৩ কেন্দ্রের নির্বাচনের বিজ্ঞপ্তি জারি হবে আগামী ৬ সেপ্টেম্বর। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৩ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার করার শেষ দিন ১৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ হবে ৩০ সেপ্টেম্বর এবং ৩ অক্টোবর ফল প্রকাশ।

২০২১ বিধানসভা নির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়ে জয়ী হয়েছিলেন রাজ্যের মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়। পরে তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ায় ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন পড়েছে।

তৃণমূল সূত্রের খবর, উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে লড়বেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। এর আগে ২০১৬ সালেও ভবানীপুর কেন্দ্র থেকেই বিধায়ক হন মমতা।

এদিকে বিধানসভা নির্বাচনের সময় মুর্শিদাবাদের দুই কেন্দ্র সমশেরগঞ্জ এবং জঙ্গিপুরে প্রার্থীর মৃত্যুর জন্য ভোট হয়নি। সেই কেন্দ্রদুটিতেও ৩০ সেপ্টেম্বর নির্বাচন হবে।

উপনির্বাচন নিয়ে ৩১ আগস্ট পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক দলের কাছে মতামত জানতে চেয়েছিল কমিশন। বিভিন্ন রাজনৈতিক দল নিজেদের মতামত জানিয়েছে। ইতোমধ্যে ভোট নিয়ে রাজ্য প্রশাসন ও রাজ্যের নির্বাচন কমিশনের কর্তাদের সঙ্গে বৈঠক করেছে কমিশন। সেই সঙ্গে কমিশনকে রাজ্যের মুখ্যসচিব আলাদা করে চিঠি লিখে জানিয়ে দেন, রাজ্য প্রশাসন পুজোর ছুটির আগেই উপনির্বাচনের পক্ষে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image