• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শহীদ মিনারে শ্রদ্ধা: তিন জেলায় সংঘর্ষে আহত ৩৪


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪৪ পিএম
ভাষা দিবস, শ্রদ্ধা, সংঘর্ষ, আহত ৩৪
ভাষা দিবসে শ্রদ্ধা জানাতে এসে শহীদ মিনারে সংঘর্ষ। ওদের রুখবে কে ?

ডেস্ক রিপোর্টার : আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনকে কেন্দ্রে করে তিন জেলায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার এ সংঘর্ষে ৩৪ জন আহত হয়েছেন। 

বিভিন্ন জেলার প্রতিনিধিদের পাঠানো খবরের মাধ্যমে জানা যায়, ঝিনাইদহের কালীগঞ্জে শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে এসে বিএনপি ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছে। সকাল ৮টার দিকে সরকারি মাহাতাব উদ্দিন ডিগ্রি কলেজে ঘটনাটি ঘটে। এ সময় ককটেল বিস্ফোরণও হয়।

স্থানীয়রার বলছেন, সকালে সরকারি মাহাতাব উদ্দিন কলেজের শহীদ মিনারে ফুল দিয়ে ফিরছিল বিএনপির নেতাকর্মীরা। সে সময় কলেজের গেটের সামনে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। একপর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষে পথচারীসহ দুই পক্ষের অন্তত ৬ জন আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ছাত্রলীগ কর্মী ইরফান রাজা রুকুর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে যশোর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে এবং আধিপত্য বিস্তার নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এ সময় অন্তত ২২ নেতাকর্মী আহত হন।  চবি মেডিকেল সেন্টারের দায়িত্বরত কর্মকর্তা দেলোয়ার জানান, আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। তাদের মধ্যে একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজে (সিএমসি) পাঠানো হয়েছে।

মানিকগঞ্জ শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। তিন গ্রুপের সংঘর্ষে অন্তত ছয়জন নেতাকর্মী আহত হন। পরে জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ ও পুলিশের হস্তক্ষেপে আধঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়। 

এদিকে নেতাকর্মীদের আধা ঘণ্টাব্যাপী পাল্টাপাল্টি ধাওয়ায় শহীদ মিনারে ফুল দিতে আসা সামাজিক-সাংস্কৃতিকসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিষ্ঠান প্রধানদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ফুল না দিয়ে অনেকে শহীদ বেদি থেকে চলে যান। 

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image