• ঢাকা
  • মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে আওয়ামীলীগের সমর্থন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৫৪ পিএম
আন্দোলনকারীদের উপর লাঠিচার্জ গুলি টিয়ারশে
ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে

নিউজ ডেস্ক:   আ ম ন জামান চৌধুরী:  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে এবং ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবি মঙ্গলবার(১৮জানুয়ারি) ৬ষ্ঠ দিনের মতো অবস্থান কর্মসূচিতে রয়েছেন শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘোষণা দিয়েছেন, ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে।

শাবিতে প্রথমে হল প্রভোস্টের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। কিন্তু রোববার ভিসিকে অবরোধ করা এবং পুলিশী সহায়তায় তাকে মুক্ত করা, আন্দোলনকারীদের উপর লাঠিচার্জ গুলি টিয়ারশেল কাণ্ডের পর এখন তাদের দাবি, উপাচার্যের পদত্যাগ।এই দাবিতে সোমবার দিনভর তারা আন্দোলন করেছেন। তালা ঝুলিয়েছেন ভিসির কার্যালয় এবং প্রশাসনিক ভবনে। এরপর বিকেলের দিকে আন্দোলনকারীরা ভিসি ফরিদ উদ্দিন আহমদের বাসভবন ঘেরাও করেন।
এদিকে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগ মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে শাবি ক্যাম্পাসে যায় আওয়ামী লীগের প্রতিনিধি দল।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের নেতৃত্বে শাবিতে যান  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা অন্যান্যরা কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, আমরা সব সময় আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে আছি। তাদের দাবি-দাওয়া নিয়ে কথা বলবো।

শিক্ষার্থীদের স্বার্থ রক্ষার্থে আমরা প্রতিনিধি দল কথা বলবো।এক ব্যক্তির কাছে বিশ্ববিদ্যালয় জিম্মি হতে পারেনা।আওয়ামী লীগ নেতারা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করেন। শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নে কিছুটা সময় দেওয়ার আহবান জানান তারা। একইসাথে আলোচনার মাধ্যমে যাতে সমাধানে পৌঁছা যায়, সেই পথ খোলা রাখতে আন্দোলনরতদের প্রতি আহবান জানান তারা।

তবে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘোষণা দিয়েছেন, ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে।তারা ঘরে ফিরে যাবেন না।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image