• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পূর্ব শর্তানুসারে খালেদার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর সুপারিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০২ পিএম
খালেদার, সাজা
রোববার সচিবালয়ে কথা বলছেন আইনমন্ত্রী আনিসুল হক

ডেস্ক রির্পোট : পূর্ব শর্ত অনুযায়ী আবারও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ছয় মাস বাড়ানোর জন্য মতামত দেয়া হয়েছে। এর ভিত্তিতেই তার সাজা স্থগিতের মেয়াদ বাড়বে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। আইন মন্ত্রণালয়ের এ মতামত এরই মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

খালেদা জিয়ার রাজনীতি বিষয়ে আইনমন্ত্রী জানান, তার রাজনীতি করার বিষয়টি অবান্তর। তিনি অসুস্থ, তাই চিকিৎসা নিতে পারবেন এটাই বিষয়।

উল্লেখ্, গত বছরের ২৪ সেপ্টেম্বর খালেদা জিয়ার মুক্তির মেয়াদ (ষষ্ঠ দফা) ছয় মাস বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চলতি মাসের ২৪ মার্চ শেষ হচ্ছে তার মুক্তির মেয়াদকাল।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজার রায় হয়। সাজাপ্রাপ্ত হয়ে কারাবরণের পর সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়া প্রায় চার বছর ধরে গুলশানে নিজ বাসা ‘ফিরোজায়’ রয়েছেন। ৭৭ বছর বয়সী সাবেক এ প্রধানমন্ত্রী ডায়াবেটিস ও চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image