• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশ রক্ষায় 'দ্বিতীয় মুক্তিযুদ্ধ' প্রয়োজন : আ স ম রব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫১ এএম
দেশ রক্ষায় 'দ্বিতীয় মুক্তিযুদ্ধ' প্রয়োজন
জেএসডি ‌সভাপতি আ স ম আবদুর রব

নিউজ ডেস্ক : স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি ‌সভাপতি আ স ম আবদুর রব বলেন, ভোট লুণ্ঠন, ষড়যন্ত্র ও চক্রান্ত করে ক্ষমতা ধরে রাখা কখনো সুস্থ রাজনীতি  হতে পারে না। নির্বাচন পদ্ধতি, সরকারি কর্মনীতি, রাজনৈতিক সংস্কৃতি এবং নাগরিক স্বাধীনতা ধ্বংস করা সরকারের কর্তব্য নয়। বিদ্যমান অসাংবিধানিকসরকার অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করায় দেশের আভ্যন্তরীণ স্থিতিশীলতা বিপন্ন হয়ে পড়েছে, স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকিতে পড়েছে। জাতীয় স্বার্থের প্রয়োজনে প্রজাতন্ত্রের সকল শ্রম, কর্ম ও পেশার জনগণকে জাতি-ধর্ম নির্বিশেষে  ঐক্যবদ্ধ হয়ে সরকার পতনের  আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। এখন দেশের অস্তিত্ব রক্ষায় 'দ্বিতীয় মুক্তিযুদ্ধ' অনিবার্য হয়ে পড়েছে। 

২৫ এপ্রিল নোয়াখালী জেএসডির একটি প্রতিনিধি দলের সাথে আলোচনা কালে আ স ম রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন। উল্লেখ্য, আ স ম আবদুর রব বর্তমানে রামগতি উপজেলায় তাঁর নিজস্ব এলাকায় অবস্থান কালে জেএসডির সাথে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন,  প্রতিনিয়ত  অযৌক্তিক ও, অন্যায় কথা বলে সরকার জাতীয় রাজনীতিতে ভয়ংকর বিদ্বেষের জন্ম দিচ্ছে। দম্ভ নয় -ন্যায্য কথা বলুন, ক্ষমতা ও শক্তি চিরদিন থাকে না। ক্ষমতা ও শক্তিকে বিদ্বেষ ছড়ানোর জন্য ব্যবহার করা যায় না।

আলোচনায় জেএসডির সিনিয়র সহ সভাপতি তানিয়া রব, আমির হোসেন বিএসসি, নুর রহমান চেয়ারম্যান, ইকবাল হোসেন, সোহরাব হোসেন, আলাউদ্দিন, নুরুন্নবী প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।

প্রতিনিধি সভায় জনাব আমির হোসেন বিএসসি কে আহবায়ক এবং মফিজুর রহমান, নুর রহমান, ইকবাল হোসেন কে যুগ্ম আহ্বায়ক ও আনোয়ারুল কবীর মানিক কে সদস্য সচিব করে ভবিষ্যৎ আন্দোলন সংগ্রাম জোরদার করার জন্য একটি সম্মেলন প্রস্তুতি কমিটির গঠন করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image