• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভৈরবের গণমাধ্যম কর্মীদের সাথে অফিসার ইনচার্জের  সভা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৪১ পিএম
ভৈরবের
গণমাধ্যম কর্মীদের সাথে অফিসার ইনচার্জের সভা

সোহানুর রহমান সোহান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: ভৈরবের গণমাধ্যম কর্মীদের সাথে থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ মাকছুদুল আলমের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার সন্ধ্যায় উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ওসি মাকছুদুল আলম।

এসময় উপস্থিত ছিলেন থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) মোঃ শাহ আলম, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু ও ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম ভৈরবী,ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, টেলিভিশন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিন রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ আলাল  উদ্দিন, প্রেসক্লাবের সহ – সাধারণ সম্পাদক ও বাংলাভিশন টিভির প্রতিনিধি সত্যজিৎ দাস ধ্রুব, দৈনিক জনকন্ঠ ও একুশে টিভির ভৈরব প্রতিনিধি কাজী ইসফাক বাবু, সময় টিভির প্রতিনিধি মোঃ ফজলুর রহমান, বাংলা টিভির ভৈরব প্রতিনিধি এম আর সোহেল, দিনকাল প্রতিনিধি সোহেলুর রহমান, মানব কন্ঠের মোঃ আক্তারুজ্জামান, বাংলাদেশ বুলেটিন প্রতিনিধি আবদুর রউফ, সমকাল প্রতিনিধি নজরুল ইসলাম রিপন, কালের কন্ঠের প্রতিনিধি আদিল উদ্দিন আহমেদ, জিটিভির প্রতিনিধি এম এ হালিম, বিজয় টিভির ভৈরব প্রতিনিধি সোহানুর রহমান সোহান, আরটিভির প্রতিনিধি আলামিন টিটু, সময়ের আলোর প্রতিনিধি রাজীবুল হাসান, সাংবাদিক জামাল আহমেদ, মোস্তাফিজুর রহমান ওয়াসিম, মনিরুজ্জামান ময়না, রাজীউদ্দিন রাজু, জনপদ সংবাদ প্রতিনিধি বিল্লাল হোসেন মোল্লা, ৭১ টিভির প্রতিনিধি ফজলুর রহমান বাবু, মিজানুর রহমান পাটোয়ারী, এম আর রুবেল, আনন্দ টিভির আরিফুল ইসলাম মামুন, মাইটিভির প্রতিনিধি শাহনুর, গণমাধ্যাম কমী হাবিবুর  রহমান, প্রমূখ। এছাড়াও সভায় থানার অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাটি পরিচালনা করেন থানার সেকেন্ড অফিসার উপ- পরিদর্শক আশরাফুল ইসলাম।অনুষ্ঠানে সাংবাদিক বক্তারা ভৈরবের মাদক, ছিনতাই, চুরি, ডাকাতি, রেজিঃবিহীন মটরসাইকেল চালানো, বাজারের নিরাপত্তা বিষয়সহ সার্বিক আইন শৃংখলা নিয়ে বক্তব্য রাখেন। পুলিশ সাংবাদিকদের সহযোগীতা চাইলে সহযোগীতা দেয়ার আশ্বাস দেন।

অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু বলেন সাংবাদিক ও পুলিশের মধ্য একতা থাকতে হবে। আইন শৃংখলা দমনে কাজ করতে পুলিশকে অনুরোধ করেন তিনি। আসাদুজ্জামান ফারুক তার বক্তব্যে বলেন, ঘটনার তথ্য জানাতে গিয়ে ভুল তথ্য না দিয়ে সঠিক তথ্য দিতে হবে। মাদক, ছিনতাই, চুরি, ডাকাতি দমনে পুলিশকে সঠিক দায়িত্ব পালন করার আহবান জানান তিনি। তাজ ভৈরবী বলেন, পুলিশ আমাদেরকে সহযোগীতা দিলে সাংবাদিকরাও সবসময় পুলিশকে সহযোগীতা দিবে।

নবাগত অফিসার ইনচার্জ ( ওসি) মোহাম্মদ মাকছুদুল আলম তার বক্তৃতায় বলেন, ডিসেম্বর মাসে নানা কাজে ব্যস্ত থাকায় আজকের সভাটি করতে বিলম্ব হয়। তিনি কাজ করতে গিয়ে গণমাধ্যম কর্মীদের সহায়তা চান। কাজ করতে গিয়ে সাংবাদিক ও পুলিশের মধ্য যেন ভুল বুঝাবুঝি না হয় সেদিকটি খেয়াল রাখতে হবে। তিনি বলেন সাংবাদিকরা জাতির বিবেক। তাদের লেখনীতে আমরা সব কাজে সচেতন হয়। তবে পুলিশের বিরুদ্ধে নেগেটিভ নিউজ করার আগে তার সাথে যোগাযোগ করে সত্যতা যাচায়ের পর বাস্তব নিউজটি করতে অনুরোধ করেন তিনি। কারণ একটি ভুল নিউজে পুলিশ ক্ষতিগ্রস্থ হতে পারে, সমাজের ক্ষতি হতে পারে। সভায় তিনি সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন। তাকে দাওয়াতে সভায় উপস্থিত হওয়ার জন্য তিনি সকল সাংবাদিকদেরকে ধন্যবাদ দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image