• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইউক্রেনের ক্ষমতায় রুশপন্থী বসানোর চক্রান্ত রাশিয়ার: যুক্তরাজ্য


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩৭ এএম
ইউক্রেনের ক্ষমতায় রুশপন্থী বসানোর চক্রান্ত
ইউক্রেনে রুশপন্থী বসানোর চক্রান্ত

ডেস্ক রিপোর্টার: অভিযোগ যুক্তরাজ্যের, ইউক্রেনে রুশপন্থী নেতাকে ক্ষমতায় বসানোর চক্রান্ত চলছে।

যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ইউক্রেনে রুশপন্থী নেতাকে ক্ষমতায় বসানোর লক্ষ্যে ষড়যন্ত্র করছে মস্কো। এরই মধ্যে দেশটির একাধিক সাবেক রাজনীতিকের সঙ্গে যোগসাজশ করছেন রাশিয়ার গোয়েন্দা কর্মকর্তারা। রুশপন্থী সরকারের প্রধান হিসেবে ইউক্রেনের সাবেক আইনপ্রণেতা ইয়েভহেন মুরাইয়েভকে বিবেচনা করছে রাশিয়া-এ সংক্রান্ত তথ্য যুক্তরাজ্যের কাছে আছে বলে দাবি করেছে দেশটি।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, দীর্ঘ সময় ধরে ইউক্রেন সীমান্তে সেনা মোতায়েন করেছে ক্রেমলিন। দেশটিতে সামরিক অভিযানের কোনো পরিকল্পনা নেই বলে দাবি করে আসছে মস্কো। তবে এ কথা বিশ্বাস করতে নারাজ যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা। এ নিয়ে উত্তেজনা প্রশমনে দফায় দফায় চলছে আলোচনা। এমন পরিস্থিতির মধ্যেই ক্রেমলিনের বিরুদ্ধে নতুন অভিযোগ আনল যুক্তরাজ্য।

যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রস টুইটে বলেছেন, ইউক্রেনে রুশপন্থী নেতৃত্বকে ক্ষমতায় বসাতে ক্রেমলিনের চক্রান্ত তারা কোন ভাবেই সহ্য করবেন না। যুক্তরাজ্যের এমন অভিযোগের পর এখনো প্রতিক্রিয়া জানায়নি রাশিয়া।

তবে এই অভিযোগ সম্পর্কে ব্রিটিশ সংবাদমাধ্যম অবজারভারকে ইউক্রেনের সাবেক আইনপ্রণেতা ইয়েভহেন মুরাইয়েভ বলেছেন, যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় বিভ্রান্ত। তাকে রাশিয়া নিষিদ্ধ করেছে। এমনকি দেশটিতে তার ও তার বাবার অর্থ জব্দ করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image