• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মেট্রোরেল চলবে রাত ৮টা পর্যন্ত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৭ এএম
চলবে রাত ৮টা পর্যন্ত 
মেট্রোরেল

ডেস্ক রিপোর্টার : ঢাকার উত্তরার দিয়াবাড়ী-আগারগাঁও রুটে বুধবার (৩১ মে) থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রোরেলের ট্রেন। নতুন সূচিতে সাপ্তাহিক বন্ধ থাকবে শুক্রবার। 

এতদিন মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলছিল। নতুন সূচিতেও সকাল ৮টায় শুরু হবে ট্রেন চলাচল। এর আগে মঙ্গলবার ট্রেন চলাচল বন্ধ থাকতো।

গত ১৯ মে সংবাদ সম্মেলনে মেট্রোরেলের নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা সরকারি কোম্পানি ডিএমটিসিএল জানিয়েছিল ৩১ মে দিনে ১২ ঘণ্টা চলবে ট্রেন। সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘পিক আওয়ারে’ ১০ মিনিট অন্তর চলবে। বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে ১৫ মিনিট পর পর। পরবর্তী তিন ঘণ্টা আবারো ১০ মিনিট অন্তর ট্রেন চলবে। বিকেল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ১৫ মিনিট বিরতিতে। 

গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ মেট্রোরেলের (এমআরটি-৬) উত্তরা দিয়াবাড়ী থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল উদ্বোধন করেন। শুরুতে দুপুর ১২টা পর্যন্ত চলত। ধাপে ধাপে এই অংশের ৯টি স্টেশন চালু হয়েছে। 

আগামী জুলাইয়ে ভোর থেকে রাত ১২টা পর্যন্ত ট্রেন চালানোর পরিকল্পনার কথা জানিয়েছে ডিএমটিসিএল। একই মাসে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত পরীক্ষামূলক ট্রেন চলবে। ডিসেম্বরের আগেই এই রুটে চলবে ট্রেন। কমলাপুর পর্যন্ত ট্রেন যাবে ২০২৫ সালের জুনে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image