• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাম্প্রদায়িক হামলার জন্য সরকার দায়ী: ডা. জাফরুল্লাহ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৫৮ পিএম
মন্দির ও সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা
গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফরুল্লাহ চৌধুরী

নিউজ ডেস্ক:   দেশে সাম্প্রদায়িক হামলার জন্য সরকারকে দায়ী করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। নোয়াখালীর চৌমুহনীর ঘটনা সম্পর্কে তিনি বলেছেন, ‘ভাতের প্লেট ফেলে দেওয়া হয়েছে। আমাকে এ ঘটনা মুক্তিযুদ্ধের কথা মনে করিয়ে দিয়েছে। রাজাকার বা পাকিস্তানি বাহিনীরা এলেও আমরা ভাতের প্লেট ফেলে পালিয়ে যেতাম না। সঙ্গে করে নিয়ে যেতাম।’.

মঙ্গলবার গণস্বাস্থ্য নগর হাসপাতালের বীরউত্তম মেজর হায়দার মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। কুমিল্লা, রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপ, মন্দির ও সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।.

ডা. জাফরুল্লাহ বলেন, এক সপ্তাহ পার হয়ে গেলেও প্রধানমন্ত্রী কুমিল্লা, রংপুরসহ অন্য জায়গাগুলো পরিদর্শনে যাননি। তিনি যদি প্রথম দিন কুমিল্লায় যেতেন, তাহলে আজকে অন্যান্য জায়গায় এসব ঘটনা ঘটত না। তাই অবিলম্বে সেসব ঘটনাস্থলে যাওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।.

বুধবার ডা. জাফরুল্লাহর নেতৃত্বে একটি প্রতিনিধি দল রংপুরের পীরগঞ্জে ঘটনাস্থল পরিদর্শনে যাবেন এবং গণস্বাস্থ্যের পক্ষ থেকে ২৫০ পরিবারের মাঝে এক মাসের ত্রাণ বিতরণ করবেন বলে সম্মেলনে জানানো হয়।.

ডা. জাফরুল্লাহ বলেন, ‘ওবায়দুল কাদেরের একবারও নোয়াখালী ঘুরে আসার কথা মনে হয়নি। কুমিল্লায় যখন প্রথম দিন ঘটনা ঘটল, রাজনৈতিক নেতা হিসেবে নৈতিক দায়িত্ব ছিল ওবায়দুল কাদেরের সেখানে যাওয়া। তারা যাননি। না যাওয়ার ফলে আওয়ামী লীগের কর্মীদের কাছে মনে হয়েছে, এটাতে সরকারের মদদ আছে।’.

এ সময় আরও বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, রাষ্ট্র সংস্কার আন্দোলন অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, '৬৯ গণঅভ্যুত্থানের শহীদ আসাদের ছোট ভাই ডা. নুরুজ্জামান, ব্যারিস্টার সাদিয়া আরমান প্রমুখ।. .

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image