• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বৈরি পরিস্থিতিতে দেশের জন্য কাজ করেছেন ডা. মালেক : প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৫ পিএম
বৈরি পরিস্থিতিতে দেশের জন্য কাজ করেছেন ডা. মালেক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনীতিতে তার সক্রিয় অবস্থান গড়ার পেছনে এস এ মালেকের অনেক ভূমিকা রয়েছে। বঙ্গবন্ধুর আদর্শকে সামনে নিয়ে আসার ক্ষেত্রে যারা অবদান রেখেছেন, তাদের মধ্যে অন্যতম ডা. এস এ মালেক অনেক বৈরি পরিস্থিতি সামলে তিনি দেশ ও দলের জন্য কাজ করেছেন। 

রোববার (২৬ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি ডা. এস এ মালেকের স্মরণসভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি। 

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমানকে সেনাপ্রধান করা হয়। নিজেকে রাষ্ট্রপতি ডিক্লেয়ার করে ক্ষমতায় আসে জিয়া। তখন জাতির পিতার নাম সম্পূর্ণ নিষিদ্ধ। বঙ্গবন্ধু পরিষদই কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে প্রচার করার জন্য প্রয়াস নেয় এবং অনেক অবদান রেখে যায়।

প্রধানমন্ত্রী বলেন, আমি স্কুল জীবন থেকেই রাজনীতি করি। কলেজেও রাজনীতি করতাম। কলেজে ভিপিও ছিলাম। ছাত্রলীগের সাথে সম্পৃক্ত ছিলাম। নেতৃত্ব দেবার কথা প্রয়োজন মনে করিনি। যখন যে দায়িত্ব দেয়া হয়েছে সেই দায়িত্ব পালন করেছি।

আওয়ামী লীগের মতো একটা দলের দায়িত্ব নিতে হবে এটা কখনো মাথায় আসেনি। তবে সংগঠনের জন্য যতটুকু করার দরকার চেষ্টা করেছি। ডা. এস এ মালেক দলের দায়িত্ব নিতে আমাকে সবসময়ই চাপ দিতেন। বলতেন তোমাকে রাজনীতিতে নামতে হবে। আমার এই দায়িত্ব নেয়ার পেছনে মালেকের অনেক অবদান রয়েছে, বলেন শেখ হাসিনা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image