• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শহীদ বুদ্ধিজীবী দিবসে শহীদদের স্মৃতিতে গণফোরামের শ্রদ্ধাঞ্জলি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫১ পিএম
শহীদ বুদ্ধিজীবী দিবসে
শহীদদের স্মৃতিতে গণফোরামের শ্রদ্ধাঞ্জলি

নিউজ ডেস্ক : ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস।শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধায় আজ সকাল ৯টায় মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গণফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরীর নেতৃত্বে গণফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

মোস্তফা মোহসীন মন্টু বলেন- ৭০-এর নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পরেও যখন পাকিস্তানিরা এদেশের নির্বাচিত জনপ্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্তান্তর না করে গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয় সেই প্রেক্ষিতে বাংলাদেশের জনগণ স্বাধীনতা সংগ্রামে অবতীর্ণ হয়। জাতির শ্রেষ্ঠ বীর শহীদ সন্তানদের স্মৃতির স্বরণে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করতে এসে আজ অতি দুঃখের সাথে বলতে হচ্ছে যেই গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা সংগ্রাম করেছিলাম, জীবন বিলিয়ে দিয়েছিলাম, মা-বোনদের সম্ভ্রম হারিয়েছিলাম সেই এতো ত্যাগের বিনিময়ে অর্জিত গণতন্ত্র ভূলুণ্ঠিত করেছে বর্তমান ফ্যাসিস্ট সরকার ২০১৪ সনে বিনাভোটের নির্বাচন ও ২০১৮ সনের মধ্য রাতের নির্বাচনের নামে প্রহসন করে। শহীদ বুদ্ধিজীবীদের স্বপ্ন ছিল কল্যাণমুখী গণতান্ত্রিক রাষ্ট্র সেই স্বপ্নের দেশে সবচেয়ে বড় অন্তরায় আজকের এই কর্তৃত্ববাদী সরকার। শহীদদের স্বপ্নের দেশ গঠনের লক্ষ্যে সংগ্রাম অব্যহত রাখবে গণফোরাম।

সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন- বিরোধী মতের উপর দমন-পীড়ন, মিথ্যা মামলা, পুলিশি হামলা, সভা-সমাবেশে বাধা দিয়ে গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। বুদ্ধিজীবীরা বেঁচে থাকলে এই সরকার বাংলাদেশে ফ্যাসিবাদ ও দুঃশাসন কায়েম করতে পারতো না। বুদ্ধিজীবীদের আকাঙ্ক্ষার বাংলাদেশ গড়তে ফ্যাসিবাদ ও দুঃশাসন হটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠায় স্বোচ্চার থাকবে গণফোরাম।

এসময় উপস্থিত ছিলেন সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী, ঢাকা বিভাগ সাংগঠনিক সম্পাদক- মোঃ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক- মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক- তাজুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি- মার্শাল কাদের, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এরশাদ জাহান সুমন, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, জান্নাতুল মাওয়া, রানি আক্তার সহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিন, যুব ফোরাম ও ছাত্র ফোরামের নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image