• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পুরাতন মালামাল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৫ পিএম
পুরাতন মালামাল ব্যবসায়ী
বহুমুখী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত

জহিরুল ইসলাম সানি : 

পুরান ঢাকার নিমতলিতে পুরাতন মালামাল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১৯ মে) নবাব কাটরা প্রাথমিক বিদ্যালয়ে এই নির্বাচনের আয়োজন করেন পুরাতন মালামাল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি। নির্বাচন সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হবে।

আজকের এই নির্বাচনে ৫টি পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কার্যনির্বাহী সদস্য হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৭ জন। মোট ভোটার সংখ্যা ২৪৫ জন।

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন, খোকন চন্দ্র রায়। সহযোগিতায় রয়েছেন নির্বাচন কমিশন সদস্য মোঃ শহিদুল ইসলাম ও মোহাম্মদ বিল্লাল হোসেন। 

নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করছেন সভাপতি পদে ২ জন, সহ-সভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, যুগ্ম সম্পাদক পদে ২ জন ও কোষাধ্যক্ষ পদে ২ জন প্রার্থী। 

নির্বাচন চলাকালীন সময়ে সভাপতি পদপ্রার্থী হাজী মোঃ আবু ইউসুফ টিপু ও মোঃ সানি, সহ-সভাপতি পদপ্রার্থী মোঃ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ আহাব উদ্দিন, যুগ্ন সম্পাদক পদপ্রার্থী মোঃ লায়েজ চৌধুরী ও মোঃ পারভেজ খান এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী মোঃ আব্দুল্লাহ ও হাজী মোঃ তাহের মোড়ল একুশে সংবাদকে বলেন, খুবই সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে নির্বাচন কমিশন যে সব পদক্ষেপ নিয়েছেন, এতে প্রার্থী হিসেবে আমরা সন্তুষ্ট। আমরা প্রার্থীরা সবাই ভাই ভাই। আমরা প্রার্থীরা যেই জয়ী হই, সবাইকে নিয়ে ঢাকা মহানগর পুরাতন মালামাল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর উন্নয়নে কাজ করব। 

প্রার্থীরা বলেন, সুষ্ঠ একটি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আজকে আমাদের ব্যবসায়ীদের মিলন মেলা। আমরা আনন্দ উল্লাসের মধ্য দিয়ে নির্বাচনটিকে উপভোগ করছি। সমিতির সকল উন্নয়ন কর্মকাণ্ড, এক সাথে মিলেমিশে কাজ করব। সমিতির অসহায় সদস্যদের উন্নয়নে, বিভিন্ন কর্মসূচি পালন করব এবং সমিতির ঋণ আরও সহজলভ্য করার জন্য আলোচনা সাপেক্ষে পদক্ষেপ নেওয়া হবে।

ভোটাররা বলেন, সকল প্রার্থী আমদের খুঁবই আপনজন। নির্বাচনেতো সকলকে বিজয়ী করতে পারব না, তবে যেই জয়ী হবে, সে সকলকে নিয়ে এই সমিতির উন্নয়নে কাজ করবে এটা আমাদের প্রত্যাশা। সদস্যদের বিপদে-আপদে, সুখে-দুঃখে পাশে থাকবে। 

প্রধান নির্বাচন কমিশনার খোকন চন্দ্র রায় বলেন, সুষ্ঠ একটি নির্বাচন অনুষ্ঠিত করার জন্য সকল ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রার্থীরা নির্বাচনের সকল নিয়ম কানুন মেনে ভোটারদের কাছে ভোট চাইছেন। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা বা অভিযোগ পাওয়া যায় নি। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image