• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঘূর্ণিঝড় ‘মোখা’ থেকে উপকূলবাসীকে রক্ষার্থে কোস্ট গার্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:১৫ পিএম
উপকূলবাসীকে রক্ষার্থে
উপকূলবাসীকে রক্ষার্থে কোস্ট গার্ড

নিউজ ডেস্ক: উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘মোখা’ থেকে উপকূলবাসীকে রক্ষার্থে কোস্ট গার্ড দক্ষিণ যোহনের আওতাধীন পটুয়াখালীর কলাপাড়ার নিজামপুর কোষ্টগার্ড স্টেশন থেকে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম শুরু করা হয়েছে।

শুক্রবার (১২ মে) সকাল থেকে প্রচার প্রচারণা শুরু করেছে  কোস্টগার্ড। ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই কমাপাড়ার উপকূলীয় অঞ্চল মহিপুর, কুয়াকাটার লোকজনকে সাইক্লোন শেল্টারে নেওয়ার পাশাপাশি কোস্ট গার্ড স্টেশনে আশ্রয় নেওয়ার জন্য।

এছাড়া ‘মোখা’ চলাকালীন ও পরবর্তী সময়ে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় কোস্ট গার্ডের সকল জাহাজ, বোট, স্টেশন, আউটপোস্ট এবং ডিজাস্টার রিসপন্স অ্যান্ড রেস্কিও টিম  প্রস্তুত রেখেছে কোস্ট গার্ড। 

নিজামপুর কোস্ট গার্ড স্টেশনের কন্টিজেন্ট কমান্ডার আসরাফুল হক জানান, উপকূলীয় এলাকায় কোস্ট গার্ডের পক্ষ থেকে মাইকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে এবং সমুদ্রগামী মাছ ধরা ট্রলার নিরাপদে আশ্রয় গ্রহণ করার জন্য কোষ্টগার্ডের টিম কাজ করছে। 

‘মোখা’ চলাকালীন ও পরবর্তী সময়ে উপকূলীয় অঞ্চলে জরুরি পরিস্থিতি মোকাবিলা করার লক্ষে সার্বক্ষণিক সমন্বয় সাধনের জন্য বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন বিশেষ কন্ট্রোল রুম পরিচালনা করা হচ্ছে। দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে যেকোনো সংকটে পরিস্থিতিতে প্রয়োজনীয় সহায়তা ও তথ্যের জন্য কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনে সকল জাহাজ, স্টেশন এবং আউটপোস্টসমূহ সর্বদা প্রস্তুত রয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image