• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসীদের সোচ্চার হতে হবে: শ ম রেজাউল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৩ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৩ পিএম
দেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসীদের সোচ্চার
মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম

ডেস্ক রিপোর্টার : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম দেশে ও বিদেশে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসী বাঙালিদের ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন।

গত রবিবার জার্মানির মিউনিখের একটি হোটেলে প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য যারা ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত তাদের স্বরূপ উন্মোচন করে উপযুক্ত জবাব দিতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নচিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরতে হবে। তিনি আরো বলেন, স্বাধীনতাবিরোধীরা ও তাদের পরবর্তী প্রজন্ম এখনো দেশে-বিদেশে সক্রিয় রয়েছে। তারা বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা সারাবিশ্বের কাছে বিস্ময়কর। অথচ নেতিবাচক, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারে লিপ্ত রয়েছে স্বাধীনতাবিরোধীরা। তারা বিভিন্ন দেশে বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টা করছে। এ অপপ্রচারকারীদের বিরুদ্ধে প্রবাসী বাঙালিদের সোচ্চার হতে হবে।

বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রবাসীরা দেশে রেমিটেন্স পাঠাচ্ছে, বিদেশের মাটিতে বঙ্গবন্ধুর কথা বলছে, শেখ হাসিনার কথা বলছে। তাদের পাঠানো রেমিটেন্স পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় প্রবাসীদের এ অবদান অত্যন্ত গুরুত্বের সাথে তুলে ধরেন। 

জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া, সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীসহ রোমান মিয়া, রেহমান হাবিব খোকন, নীতিশ কুন্ডু, মফিজুর রহমান, নিজাম উদ্দীন, গোলাম মোহাম্মদ প্রমুখ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

এছাড়া, গত বৃহস্পতিবার স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ আওয়ামী লীগ, কাতালোনীয়া, স্পেন শাখা আয়োজিত ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন মন্ত্রী। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image