• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জমিসহ ঘর পাচ্ছে মুক্তাগাছার ৬১ পরিবার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:২৩ পিএম
জমিসহ ঘর পাচ্ছে ৬১ পরিবার
৬১ পরিবার পাচ্ছে জমিসহ ঘর

ডেস্ক রিপোর্টার: মুক্তাগাছা প্রিতিনিধ, ময়মনসিংহ: মুজিববর্ষ উপলক্ষে এবার প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমিসহ বাড়ি পাচ্ছেন মুক্তাগাছার ৬১ ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ এপ্রিল মঙ্গলবার ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে সুবিধাভোগিদের মাঝে এই বাড়ি বিতরণ করবেন।

রোববার মুক্তাগাছা উপজেলা পরিষদের শহীদ মুক্তিযোদ্ধা হযরত আলী অডিটোরিয়ামে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুর এ তথ্য জানান।

ব্রিফিংয়ে জানানো হয়, ‘মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী ঘোষিত কর্মসূচির আওতায় আশ্রয়ন-২ প্রকল্পের ৩য় পর্যায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের অংশ হিসেবে ময়মনসিংহের মুক্তাগাছায় ৬১টি ঘরের নির্মাণ কাজ সমাপ্ত করা হয়েছে। এই ৬১টি ঘর ও জমির দলিল মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের সাথে ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত হয়ে বাছাইকৃত সুবিধাভোগি পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করবেন। মুক্তাগাছা উপজেলায় দুল্লা ইউনিয়নে ২৬টি, তারাটিতে ১০টি, কুমারগাতায় ৬টি, বাশাটিতে ৩টি, ঘোগায় ১০টি, দাওগাঁওয়ে ৪টি ও কাশিমপুরে ২টি ঘর রয়েছে।

ব্রিফিংয়ে জানানো হয় মুক্তাগাছায় মোট ২২৭টি পরিবারকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার হিসেবে বাছাই করা হয়েছে যারা প্রত্যেকে বাড়ি ও জমি পাবেন। এর মধ্যে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ৯৫টি পরিবারকে বাড়ি বানিয়ে দেওয়া হয়েছে। তৃতীয় ধাপে ১২৪টির নির্মাণ কাজ শুরু হয়। তার মধ্যে ৬১টির কাজ সম্পন্ন হওয়ায় মঙ্গলবার হস্তান্তর করা হবে।

প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আরব আলী, সহকারী কমিশনার (ভূমি) রোমানা রিয়াজ, এলজিইডির উপজেলা প্রকৌশলী অসিত বরণ দেব প্রমুখ।

মঙ্গলবার মুক্তাগাছায় উপস্থিত থেকে সুবিধাভোগিদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বাড়ির চাবি ও দলিল হস্তান্তর করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি।

ঢাকানিউজ২৪.কম / মুর্শেদ আলম খান/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image