• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২৪ পিএম
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

আটোয়ারী প্রতিনিধি, পঞ্চগড়: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা আওয়ামী লীগের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মংগলবার (১৭ মে) বিকেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে দলীয় কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আটোয়ারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মকলেছুর রহমানের সঞ্চালনায় স্বদেশ প্রত্যাবর্তন দিবসের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ এমদাদুল হক। আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ কুমার ঘোষ, আলহাজ¦ মোঃ জহিরুল হক প্রধান, মোঃ কামরুজ্জামান গোলাপ, সাংগঠনিক সম্পাদক মোঃ ওয়াজেদ আলী, প্রচার সম্পাদক, জামিলুর রেজা মানিক, ধামোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল জব্বার শাহীন, বলরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বলরামপুর ইউপি চেয়ারম্যান আলহাজ দেলোয়ার হোসেন, সম্পাদক মাজেদুর রহমান বকুল প্রমুখ।

সভাপতি বক্তব্যে বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস । বঙ্গবন্ধু হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন। সেদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান ইয়ারলাইন্সের একটি বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লী থেকে কোলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমানবন্দরে এস পৌঁছান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে নির্মমভাবে হত্যা হন।

এ সময় তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পান। পরে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে দলের সভাপতি নির্বাচিত করা হয়। এরপরেই তিনি ১৭ মে দেশে ফিরে আসেন।

শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য উপস্থিত প্রায় ১৫ লাখ মানুষের হৃদয়ছোঁয়া ভালবাসার জবাবে এদিন তিনি বলেন, বাংলার মানুষের পাশে থেকে মুক্তির সংগ্রামে অংশ নেওয়ার জন্য আমি দেশে এসেছি। আমি আওয়ামী লীগের নেত্রী হওয়ার জন্য আসিনি। অনুষ্ঠানে এসময় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ সহ অংগ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / মোঃ ইউসুফ আলী/কেএন

আরো পড়ুন

banner image
banner image