• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিশ্বকাপ সেমিফাইনালে বৃষ্টির শঙ্কা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৩ পিএম
বিশ্বকাপ সেমিফাইনালে বৃষ্টির শঙ্কা
অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা

নিউজ ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ৫ ম্যাচের মধ্যে চার জয় আর এক হারে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে উঠেছে। তাদের প্রতিপক্ষ ইংল্যান্ডের পয়েন্ট সমান হলেও নেট রানরেটে পিছিয়ে থাকায় রানার্সআপ হয়েই শীর্ষ চার নিশ্চিত হয়েছে থ্রিলায়নদের। 

অ্যাডিলেডে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুর ২টায় ইংলিশদের বিপক্ষে মাঠে নামবে ভারত।

অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস জানিয়েছে, ভারত-ইংল্যান্ড ম্যাচের দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা প্রায় ৩০ শতাংশ। এছাড়া সারাদিন আকাশ মেঘলা থাকবে। শুধু তাই নয়, বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার গতিবেগে উত্তর থেকে উত্তর-পশ্চিম দিকে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তবে ওইদিন বিকেল ও সন্ধ্যার দিকে বৃষ্টির বেগ কিছুটা কমতে পারে।

শুধু বৃহস্পতিবার নয়, আগের দিন বুধবারও অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৬০ শতাংশ। সেদিনও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। যদি পর পর দু’দিন আকাশ মেঘলা থাকে এবং বৃষ্টি হয়, তাহলে পিচ ও আউটফিল্ড পর্যাপ্ত রোদ পাবে না। আউটফিল্ড ভেজা থাকলে তা খেলা শুরু করার বিপক্ষে যাবে। সেমিফাইনালের মতো খেলায় সম্পূর্ণ নিশ্চিত না হয়ে খেলা শুরু করার সিদ্ধান্ত নেবেন না আম্পায়াররা।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে চারটি খেলা বৃষ্টির কারণে ভেস্তে গেছে। বেশ কয়েকটি ম্যাচের ফল হয়েছে ডাকওয়ার্থ লুইস নিয়মে। তার ফলে সমস্যায় পড়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের মতো দল। তবে নকআউটে ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা কম। সেমিফাইনাল এবং ফাইনালের জন্য একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে। নির্ধারিত দিনে বৃষ্টির কারণে খেলা শেষ না করা গেলে পরের দিন হবে। তাই বৃহস্পতিবার বৃষ্টির জন্য খেলা না হলে সেই খেলা হবে পরদিন শুক্রবার (১১ নভেম্বর)।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image