• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আগামীকাল ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩২ পিএম
আগামীকাল
ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি 

নিউজ ডেস্ক : ফুটবলের ময়দানে ব্রাজিল-আর্জেন্টিনার দুই দলের মুখোমুখি লড়াই মানেই ফুটবল সমর্থকদের মাঝে বাড়তি উত্তেজনা। সবশেষে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে লাতিন আমেরিকার দুই জায়ান্টের মুখোমুখি হওয়ার একটা দারুণ সম্ভাবনা ছিল। 

কিন্তু সেবার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় সেলেসাওরা। এতে হতাশ হয় দুই দলের সমর্থকরা। বিশ্বকাপ মঞ্চে মুখোমুখি না হলেও চলমান ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপের’ গ্রুপ পর্বের ম্যাচে খেলতে নামছে দুই দল। গ্রুপ পর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা।

অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ বা জুনিয়র কোপা আমেরিকার ৩০তম আসরের উদ্বোধনী ম্যাচে পেরুর মুখোমুখি হয় ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল। ম্যাচটিতে পেরুকে ৩-০ গোলে হারায় নেইমারের উত্তরসূরিরা। 

নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল জয় পেলেও হেরেছে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। প্যারাগুয়ে অনূর্ধ্ব-২০ দলের কাছে ২-১ গোলে হারে আলবিসেলেস্তেরা। পরের রাউন্ডে যেতে জয়ের বিকল্প নেই মেসির উত্তরসূরিদের। 

ব্রাজিল-আর্জেন্টিনা উভয় দলই ‘গ্রুপ এ’তে খেলছে। ১০ দলের এই টুর্নামেন্টটে পাঁচ দল করে দুই ভাগে ভাগ হয়ে গ্রুপ স্টেজে খেলছে।  ‘এ’ গ্রুপে ব্রাজিল ও আর্জেন্টিনা ছাড়াও আরও রয়েছে স্বাগতিক কলম্বিয়া, প্যারাগুয়ে ও পেরু। ‘বি’ গ্রুপে রয়েছে ইকুয়েডর, উরুগুয়ে, ভেনিজুয়েলা, চিলি ও বলিভিয়া।

ব্রাজিল-আর্জেন্টিনার গ্রুপ পর্বের ম্যাচটি মঙ্গলবার (২৪ জানুয়ারি) কলম্বিয়ার পাসকুয়াল গুয়েরেরো স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত ব্রাজিল এক ম্যাচ খেলে তিন পয়েন্টি নিয়ে প্রতিযোগিতায় এগিয়ে রয়েছে। আর্জেন্টিনার পয়েন্ট শূন্য।

প্রতি দুই বছর অন্তর অন্তর আয়োজন হয় ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ’। টুর্নামেন্টটি সবশেষ ২০১৯ সালে অনুষ্ঠিত হয়। ২০২১ সালে ভেনিজুয়েলায় বসার কথা ছিল এর ৩০তম আসর। কিন্তু মহামারি করোনার কারণে তা স্থগিত হয়। কলম্বিয়ায় বসেছে এবারের আসর।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image