• ঢাকা
  • শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

উন্নয়নের জোয়ারে গণতন্ত্র ভেসে যাচ্ছে?


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:২৭ পিএম
ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়
ড. মঈন খান

নিউজ ডেস্ক:  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, বর্তমান সরকার জনগণের অনিচ্ছায় ভুয়া সংসদের মাধ্যমে অগণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছে। তাই সরকার হটাতে তারা রাজপথে আছেন। নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যতক্ষণ একটি গণতান্ত্রিক দেশে ফিরিয়ে দিতে পারবেন, ততক্ষণ তারা রাজপথ ছাড়ছেন না।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ড. মঈন খান বলেন, সরকার দাবি করে যে তারা নাকি দেশকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিচ্ছে, কোন উন্নয়ন? যে উন্নয়নে গণতন্ত্র ভেসে যাচ্ছে? এটাই হচ্ছে আসল এবং সত্যি কথা। তারা উন্নয়নের জোয়ারে দেশকে নয়, গণতন্ত্রকে দেশ থেকে ভাসিয়ে দিচ্ছে।

বর্তমান সরকার অগণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছে অভিযোগ করে তিনি আরও বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না, জনগণের জন্য, এ দেশের মানুষের জন্য, রাজনীতি করে। যেটা জিয়াউর রহমান এবং খালেদা জিয়া প্রমাণ করেছেন। এজন্যই বিএনপির মূলমন্ত্র ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়।

আলোচনা সভায় আরও বক্তব্য প্রদান করেন-বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, কাজী আবুল বাশার, ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, নিপুণ রায় চৌধুরী, ব্যারিস্টার মীর হেলাল প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image