• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এখনো ঈদের আমেজ কাটেনি পর্যটকে মুখরিত খাগড়াছড়ি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪২ এএম
এখনো ঈদের আমেজ কাটেনি
পর্যটকে মুখরিত খাগড়াছড়ি 

রিপন সরকার, খাগড়াছড়ি: এখনো ঈদের আমেজ কাটেনি খাগড়াছড়িতে। প্রতিনিয়তই পর্যটকের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে গিরিকণ্যা খাগড়াছড়ি। ঈদের দিন থেকে জেলার বিভিন্ন স্পটে পর্যটকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে  পর্যটন কেন্দ্রগুলোতে বিভিন্ন জেলা থেকে আসা পর্যটকের সাথে তাল মিলিয়ে  স্থানীয় পর্যটকদের  উপস্থিতিও রয়েছে লক্ষ্যনীয়।  

খাগড়াছড়ির পার্বত্য জেলা পরিষদ পার্ক (হর্টিকালচার সেন্টার) ও রিছাং ঝর্নাসহ খাগড়াছড়ির সবকটি পর্যটনকেন্দ্র পর্যটকদের পদচারণায় মুখরিত থাকলেও পর্যটকদের কাছে টানছে নান্দনিকতার ছোঁয়ায় বদলে যাওয়া আলুটিলা পর্যটনকেন্দ্র। আলুটিলা পর্যটন কেন্দ্রের ঝুলন্ত সেতু দেখে উচ্ছ্বসিত ভ্রমণপিপাসু পর্যটকরা। 

এছাড়াও দুই পাহাড়কে সংযোগকারী ‘লাভ ব্রিজে’ পর্যটকদের ভিড় দেখা যায়। আর রহস্যময় সুরঙ্গে (গুহা) সিঁড়ি বেয়ে মশাল হাতে উঠা নামা করছে শতশত পর্যটকরা। আবার দুর দরান্ত  থেকে আসা অনেক পর্যটকরা, খাগড়াছড়ির (হর্টিকালচার সেন্টার) জেলা পরিষদ পার্ক, আলুটিলা, রিছাং ঝর্ণা, ঘুরে রাঙ্গামাটির সাজেকে ও যাচ্ছেন। 

আলুটিলা পর্যটন কেন্দ্রে কথা হয় চট্টগ্রাম থেকে আসা প্রতুল বড়ুয়ার সঙ্গে। তিনি বলেন, নানা ব্যস্ততার মাঝেও ঈদের ছুটিকে কাজে লাগিয়ে পর্যটন কেন্দ্রের সৌন্দর্য উপভোগ করতে এসেছি। নান্দনিকতায় পরিপূর্ণ খাগড়াছড়ি আলুটিলা পর্যটন কেন্দ্র দেখে রোমাঞ্চিত হয়েছেন বলেও জানান তারা।

ঢাকা থেকে আসা পর্যটক মোঃ আলী হোসেন বলেন, এবার ভ্রমণে আলুটিলা পর্যটন কেন্দ্রের নান্দনিকতা আমাকে বিমোহিত করেছে।

আলুটিলা পর্যটনকেন্দ্রের তত্ত্বাবধায়ক চন্দ্র কিরণ ত্রিপুরা বলেন, এবারের ঈদেও পর্যটকদের পদচারনায় সরব ছিল আলুটিলা। কাছাকাছি সময়ে দুটি উৎসব হওয়ায় আমরা ভালো সাড়া পেয়েছি। তবে ঈদকে সামনে রেখে আরও ৪-৫দিন বিভিন্ন জেলা থেকে আসা পর্যটকদের সংখ্যা বাড়তে পারে।

এদিকে ঈদুল ফিতর উপলক্ষে খাগড়াছড়ির বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমণে আসা পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি জেলা পুলিশও কাজ করছে। খাগড়াছড়ি ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক মোহাম্মদ নাছির আহমদ বলেন, প্রতিটি পর্যটন কেন্দ্রে পুলিশ কন্ট্রোল রুমের নম্বর দেওয়ার পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image