• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইউক্রেনকে রাশিয়ার হুমকি, আত্মসমর্পণ না করলে মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০০ পিএম
ইউক্রেনকে রাশিয়ার হুমকি
ইউক্রেনকে রাশিয়ার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক: মারিউপোলে যুদ্ধরত ইউক্রেনীয় সেনারা অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করলে তাদের ‘জীবিত অবস্থায় সরে যাওয়ার সুযোগ’ দেওয়ার কথা জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সংবাদমাধ্যম আলজাজিরা জানায়, মস্কোর স্থানীয় সময় রোববার (১৭ এপ্রিল) সকাল ৬টা থেকে শুরু করে পরবর্তী কয়েক ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের জন্য ইউক্রেনীয় সেনাদের সময় বেঁধে দিয়েছে রাশিয়া। মারিউপোল শহরের নিয়ন্ত্রণ বর্তমানে রুশ সেনাদের হাতে।  

এর আগে, পূর্ব-ইউক্রেনের বন্দরনগরী মারিউপোলে এক হাজারেরও বেশি ইউক্রেনীয় সেনা রাশিয়ান বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে বলে দাবি করে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি ইউক্রেন। গত এক মাসেরও বেশি সময় ধরে ভৌগোলিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ বন্দর শহর মারিউপোলের চারদিক থেকে লাগাতার আক্রমণ চালাচ্ছে রাশিয়া।

বুধবার (১৩ এপ্রিল) এক বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, মারিউপোলে ইউক্রেনের ৩৬তম মেরিন ব্রিগেডের ১ হাজার ২৬ সেনা অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেছেন। তাদের মধ্যে ১৬২ জন সেনা অফিসার রয়েছেন।  

রয়টার্স বলছে, মারিউপোলের আজোভস্তাল শিল্প এলাকায় অবস্থান নিয়েছিল এসব সেনারা। রাশিয়ার হাতে এই এলাকাটির পতন হলে মারিউপোলের ওপর রুশ বাহিনীর পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হবে। ইউক্রেনীয় সেনাদের আত্মসমর্পণের রুশ দাবি সত্য হলে গত ২৪ ফেব্রুয়ারি সামরিক অভিযান শুরু হওয়ার পর এই প্রথম ইউক্রেনের একটি বড় শহরের পতন হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image