• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গণটিকার নামে চরম অব্যবস্থাপনা ও দলীয়করণ চলছে: ফকরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৯ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:০৪ এএম;
গণটিকাদানের কর্মসূচি সম্পূর্ণ দলীয় কর্মসূচিতে পরিণত
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক:  পর্যাপ্ত টিকা সংগ্রহ না করেই সরকার গণটিকার নামে গণপ্রতারণা শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, চরম অব্যবস্থাপনা ও দলীয়করণের কারণে লোক দেখানো এই গণটিকা অভিযান গণসংক্রমণ অভিযানে পরিণত হয়েছে।

রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শনিবার অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির সভায় সরকারকে দলীয়করণ থেকে বেরিয়ে এসে সর্বজনীন টিকাদানের কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানানো হয়েছে। গণটিকাদানের কর্মসূচি সম্পূর্ণ দলীয় কর্মসূচিতে পরিণত করার উদ্দেশ্যে দলীয় কর্মীদের সম্পৃক্ত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বিএনপি মহাসচিব আরও বলেন, সারাদেশে গণটিকার নামে গণতামাশা শুরু হয়েছে। তাদের (সরকার) হাতে টিকা এসেছে এক কোটি ৬০ লাখ। শতকরা ৭০ ভাগ মানুষকে টিকা দিতে হলে প্রয়োজন হবে ২৬ কোটি টিকা। প্রথমে এক সপ্তাহে এক কোটি টিকা প্রদানের কথা বলে এখন ৩০ লাখ দেওয়ার কথা বলেছে। টিকা দেওয়ার ক্ষেত্রে সরকার ব্যর্থতার পরিচয় দিচ্ছে। সরকারের মন্ত্রী ও দায়িত্বশীল ব্যক্তিদের বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন বক্তব্যের মধ্য দিয়ে সমন্বয়হীনতা ও দায়িত্বহীনতার পরিচয় জনগণের কাছে স্পষ্ট হয়েছে।

ক্ষমতাসীনরা টিকাতেও ভাগ বসাচ্ছে :ক্ষমতাসীনরা টিকা নিয়ে বাণিজ্য করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image