• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে ৭০তম বিশ্ব কুষ্ঠ দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:২৪ পিএম
আটোয়ারীতে
৭০ তম বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : 'এখনই কাজ শুরু করি, কুষ্ঠ রোগ নির্মূল করি' প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে ৭০ তম কুষ্ঠ দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে রোববার (২৯ জানুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে একটি র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.মোঃ হুমায়ুন কবীর। কুষ্ঠ রোগের কুফল এবং এর থেকে পরিত্রাণ পেতে করণীয়, কুষ্ঠ রোগ চেনার উপায় সহ প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে আরো বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. মোঃ শামসুল হুদা, আবাসিক মেডিকেল অফিসার ডা. মোঃ সানোয়ার হুদা সাধন, মেডিকেল অফিসার ডা. জাহিদ হাসান প্রমুখ। সভাপতির বক্তব্যে ডা. হুমায়ুন কবীর বলেন,  বিশ্বব্যাপি কুষ্ঠ রোগীদের সামাজিক,শারীরিক,মানবিক এবং অন্যান্য অধিকার সমুহ নিশ্চিত করণই দিবসটি উদযাপনের মূল উদ্দেশ্য।  

সভায় কুষ্ঠ রোগী শনাক্ত সহ চিকিৎসা দেওয়ার তথ্য তুলে ধরা হয়। এসময় স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল এর কর্মীবৃন্দ, আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image