• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারায়ণগঞ্জে তেলবাহী জাহাজে আগুনে দগ্ধ এক ব্যক্তির মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৫৮ এএম
নারায়ণগঞ্জে, তেলবাহী, জাহাজে, আগুনে, দগ্ধ, এক ব্যক্তির, মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জে বুড়িগঙ্গা নদীতে তেলের ড্রামবাহী এমবি মনপুরা জাহাজে আগুনের ঘটনায় মো. কামাল হাসান (৩৪) নামে এক ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। তিনি ভোলার মনপুরা উপজেলার দক্ষিণ শাকুচিয়া গ্রামের মো. ইসমাইল মিয়ার ছেলে। 

গত বুধবার (২৬ জুন) দুপুরের দিকে এই দুর্ঘটনা ঘটে। কামালকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল এবং রোববার (৩০ জুন) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, কামাল ৫৭ শতাংশ দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, তেলবাহী জাহাজটি বরিশাল রওনা দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল। সেসময় রান্নার কাজ বা সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে এবং জাহাজ থেকে একজনের মরদেহ উদ্ধার করে। আহত কামাল হাসানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয় এবং আহত বারেক মিস্ত্রিকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ঢাকা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. সালেহ উদ্দিন জানান, মেঘনা ডিপোর জেটি সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে দুপুর দেড়টার দিকে তেলবাহী জাহাজটিতে আগুন লাগে। ৯টি ইউনিট দেড় ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

মেঘনা ডিপোর ডেপুটি জেনারেল লুৎফর রহমান জানান, জাহাজটি বরিশাল মনপুরার দিকে যাচ্ছিল এবং জাহাজে রান্নার সময় অগ্নিকাণ্ড ঘটে। জাহাজটিতে ৮৬ ড্রাম পেট্রোল ও ৭০ ড্রাম ডিজেল ছিল, যার প্রায় সবগুলো বিস্ফোরণ হয়।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image