• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সরাইলে অটোরিকশা চালকদের উদ্যোগে রাস্তা মেরামত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:২৯ পিএম
অটোরিকশা চালক
রাস্তা মেরামত করছে অটোরিকশা চালকরা

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের অরুয়াইল ইউনিয়নের রাণীদিয়া এলাকার প্রায় তিন কিলোমিটার দৈর্ঘ্যের কাকরিয়া-রাণীদিয়া সড়কটি প্রায় ছয় মাস ধরে পানির নিচে, এ সময় সড়কটি ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। সৃষ্টি হয় অসংখ্য ছোট-বড় গর্ত। ফলে বন্ধ হয়ে যায় অটোরিকশা ও মোটরসাইকেল চলাচল। এতে ভোগান্তিতে পড়েন স্থানীয় বাসিন্দারা।

ভোগান্তির কথা ভেবে নিজেদের অর্থায়নেই সড়কটি সংস্কার করেন রাণীদিয়া গ্রামের মৌসুমী অটোরিকশা ও মোটরসাইকেলের চালকেরা।

গতকাল বুধবার ও গত মঙ্গলবার দিনব্যাপী তাঁরা ইট, বালুর বস্তা দিয়ে রাস্তাটির বিভিন্ন স্থান সংস্কার করেন। প্রতিবছরই চালকেরা সড়কটি সংস্কার করেন তাঁদের নিজেদের অর্থায়নে। এই সড়কটি উপজেলা অরুয়াইল-পাকশিমুল ইউনিয়নের বরইচারা, রাণীদিয়া, কাকরিয়া, চরকাকরিয়াসহ এলাকার আশপাশের কয়েকটি গ্রামের মানুষ চলাচল করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর আগে মিজানুর রহমান ওই ইউনিয়নের চেয়ারম্যান থাকাকালীন ইউনিয়ন পরিষদ থেকে সড়কটির সংস্কার করা হয়। এরপর আর কোনো সংস্কার হয়নি।

মৌসুমী অটোরিকশা ও মোটরসাইকেল চালকেরা জানান, কয়েক বছর ধরেই সড়কটি বেহাল। এটি সংস্কারে জনপ্রতিনিধিসহ কেউ এগিয়ে আসেননি। এ জন্য চালকেরা নিজেদের টাকা খরচ করে আট বছর ধরে মেরামত করে যাচ্ছেন।

 

ঢাকানিউজ২৪.কম / মনিরুজ্জামান মনির/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image