• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেটকে উ‌ড়িয়ে চ‌্যা‌ম্পিয়ন কুমিল্লা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্প‌তিবার, ১৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৪৫ পিএম
বি‌পিএল
বি‌পিএলে চ‌্যা‌ম্পিয়ন কু‌মিল্লা।

নিউজ ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে সিলেট স্ট্রাইকার্সকে ৭ উইকেটে হারিয়ে চতুর্থ শিরোপা জয় করল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এছাড়া টানা দ্বিতীয় শিরোপাও ঘরে তুলল দলটি। তবে প্রথমবারের মতো সিলেটের কোনো ফ্র্যাঞ্চাইজি ফাইনালে উঠলেও রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো।

এর আগে ২০১৫, ২০১৮ ও ২০২২ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স চ্যাম্পিয়ন হয়েছিল। গতবার ফরচুন বরিশালকে হারিয়ে শিরোপা জয় করেছিল।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার শিরোপার লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসের নির্ধারিত ২০ ওভার শেষে ১৭৫ রান করেছে সিলেট স্ট্রাইকার্স।

দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেছেন মুশফিকুর রহিম। এছাড়া ৪৫ বলে ৯টি চার আর এক ছক্কার সাহায্যে ৬৪ রান করেন ওপেনার নাজমুল হোসেন শান্ত।

কুমিল্লার হয়ে দুই উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

সিলেটের দেয়া ১৭৬ রান তাড়ায় নেমে ঝড়ো শুরু করে কুমিল্লা। কিন্তু থিতু হতে পারেননি ওপেনার সুনীল নারিন। ইনিংসের দ্বিতীয় ওভারে ৫ বলে ফেরেন ১০ রান করে। পরের ওভারে আউট হন অধিনায়ক ইমরুল। ৩৪ রানে ২ উইকেট হারালেও পাওয়ার প্লেতে ৪৯ রান তোলে কুমিল্লা। তৃতীয় উইকেটে চার্লসের সঙ্গে ৫৭ বলে ৭০ রানের জুটি গড়ার পথে ফিফটি তুলে নেন লিটন। থামেন ৩৯ বলে ৫৫ রানে। যেখানে ৭টি চার ও ১টি ছক্কা হাঁকান এই ওপেনার।

লিটনের আউটের পর মঈন আলীকে একপাশে রেখে তাণ্ডব চালান চার্লস। ৪১ বলে অর্ধশতক করার পর তানজিম হাসান সাকিব, রুবেল হোসেনদের ওপর আরও চড়াও হন। তাতে ম্যাচ থেকে ছিটকে যায় সিলেট। শেষ ২ ওভারে কুমিল্লার জয়ের জন্য ২১ রান প্রয়োজন পড়লে ৪ বল হাতে রেখে সমীকরণ মিলিয়ে শিরোপা নিশ্চিত করে তারা। ৭৪ রানের অবিচ্ছেদ্য জুটিতে চার্লস ৫২ বলে ৭৯ ও মঈন ১৭ বলে ২৫ রানে অপরাজিত থাকেন।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image