• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আগামী তিনদিন বৃষ্টি বাড়তে পারে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৪ পিএম
তিনদিন বৃষ্টি বাড়তে পারে
বৃষ্টি বাড়তে পারে

নিউজ ডেস্ক : বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি বাড়তে পারে। দেশের বিভিন্ন এলাকায় বুধবার হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। 

গত ২৪ ঘণ্টায় কুমারখালীতে সবচেয়ে বেশি ২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঢাকায় না হলেও চাঁদপুরে ১৮, গোপালগঞ্জে ১৬, দিনাজপুরে ১৪, চুয়াডাঙ্গায় ১১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের বিক্ষিপ্তভাবে ভারী বর্ষেও হতে পারে। 

নির্ধারিত এই সময়ের মধ্যে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তাড়াশে ৩৬.০ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া সৈয়দপুরে ৩৫.৮, চুয়াডাঙ্গায় ৩৫.৭, রাজশাহীতে ৩৫.৬, ঈশ্বরদীতে ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর-পশ্চিম, বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মোসুমি বায়ু বাংলাদের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আবহাওয়া / পরিবেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image