• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর হালিমার পাশে রিন্টু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০২ পিএম
বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর
হালিমার পাশে স্বেচ্ছাসেবকলীগ নেতা শেখ রোহিত হাসান রিন্টু রিন্টু

আঃ খালেক মন্ডল, গাইবান্ধা : ইফতারে যে হালিমার পান্তাও জোটেনি এখন গাইবান্ধার সেই হালিমা ও তার পরিবারের পুরো রমজানে খাবারের ব্যবস্থা হয়েছে। ঈদের সময় পাবেন নতুন জামা-কাপড় আর সেমাই-চিনিও।বিভিন্ন পত্রিকা ও অনলাইনে সংবাদ প্রকাশের পরে সেই বিধবা হালিমার পাশে দাঁড়িয়েছেন স্থানীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা শেখ রোহিত হাসান রিন্টু। তিনি হালিমার পরিবারের জন্য রমজান মাসের খাবারের ব্যবস্থা করেছেন।

শেখ রোহিত হাসান রিন্টু গাইবান্ধা পৌর স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি। এর আগে, গত ২৬ মার্চ ‘ইফতারে পান্তাও জোটেনা হালিমার’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

এমন সংবাদ রিন্টুর দৃষ্টিগোচর হলে সোমবার (২৭ মার্চ) হালিমার সঙ্গে যোগাযোগ করেন। শহরের নতুন বাজারের অফিসে হালিমার পরিবারকে ইফতারের দাওয়াত দেন রিন্টু। সেখানে হালিমা ও তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম প্রতিবন্ধী মেয়ে এবং দুই নাতনিসহ ইফতার করেন রিন্টু ও তার স্বজনরা।

ইফতার রিন্টু ও তার ছেলে মুক্তাদির হাসান শেখ ওয়ারিদ হালিমার হাতে চাল, ডাল, তেল, ছোলা, লবণ, মসলা, মুড়ি, খেজুর, বিভিন্ন পদের কাঁচা তরকারি ও সাবান তুলে দেন। এছাড়া আসন্ন ঈদে নতুন কাপড় ও সেমাই-চিনিও দেওয়ার প্রতিশ্রুতি দেন রিন্টু।

এ সময় আবেগ আপ্লুত হন হালিমা ও তার প্রতিবন্ধী মেয়ে আকলিমা। হালিমা বলেন, ‘আজ মোর থাকি, কেউ সুখী নাই। আজও মুই ভাত পানি দিয়া ইফতার করনু হয়। কিন্তু এই বাবা মোক এতকিছু দিল। মুই বাবার জন্য দোয়া করম, বাবা যেন হাজার হাজার গরীব মানুষকে দান করতে পারে।’

শেখ রোহিত হাসান রিন্টু বলেন, এই সংবাদটি দেখে আমার খারাপ লেগেছিল। গরীব মানুষদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। আমি সামান্য দায়িত্বপালন করেছি মাত্র। আমরা যারা সমাজে বিত্তবান আছি তারা সবাই এগিয়ে এলে হালিমাদের কষ্ট করে চলতে হবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image