• ঢাকা
  • শনিবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মালদ্বীপে ডলার বিক্রির অভিযোগে দুই বাংলাদেশি গ্রেপ্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৪৩ পিএম
মালদ্বীপে ডলার বিক্রির অভিযোগে
বাংলাদেশি গ্রেপ্তার

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ প্রতিনিধি : বুধবার (৩ জুলাই) মালদ্বীপের রাজধানীতে  ব্যাপক হারে ডলার বিক্রির অভিযোগে দুই বিদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। মালদ্বীপের ইমিগ্রেশন বৃহস্পতিবার  (৪ জুলাই)  এক্স এর পোস্টে জানিয়েছে, গতকাল রাতে মালে শহরের ডলার এটিএমের কাছে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে মালদ্বীপে  অবৈধভাবে থাকা দুই বিদেশিকে আটক করা হয়।অধিকতর তদন্তের জন্য বাবুল মিয়া ও মোহাম্মদ মোকচন্ডালীকে আটক করা হয়েছে। দুজ-ই বাংলাদেশের নাগরিক।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছেন, ইমিগ্রেশন, পুলিশের সহায়তায় গত  মার্চে ডলারে লেনদেনকারী ছয় বাংলাদেশিকে গ্রেপ্তার করে  ডিপোট  করে একেবারে দেশে ফেরত পাঠানো হয়েছে ।

মালদ্বীপে বাংলাদেশে মিশনের কাউন্সিল শ্রম সোহেল পারভেজ মালদ্বীপে বসবাস করা সকল প্রবাসী বাংলাদেশীদের  আইন মেনে চলার ও কোন ধরনের বেআইনী কাজে যুক্ত না হওয়ার জন্য অনুরোধ করেন।

অবৈধ অভিবাসীদের সমস্যা মোকাবেলায় ইমিগ্রেশনের অভিযানের অংশ হিসেবে এ পর্যন্ত ১৮০০ জনেরও বেশি অভিবাসীকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে ।  

সম্প্রতি শতাধিক ব্যক্তিকে অভিবাসন হেফাজতে নেওয়া হয়েছে।অবৈধ অভিবাসীদের সমস্যা সমাধানে সরকার কঠোর পদক্ষেপ নিয়েছে।  অবৈধ অভিবাসীদের বায়োমেট্রিক তথ্য সংগ্রহের জন্য 'কুরাঙ্গি' নামে একটি বড় অভিযান চলছে।

মালদ্বীপে বাংলাদেশ মিশন থেকে এক  বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে , মালদ্বীপে বসবাসরত কিছু সংখ্যক প্রবাসী নাগরিক মাদক , জুয়া , মারামারি , হুন্ডি ইত্যাদি অপরাধমূলক কাজে লিপ্ত হচ্ছেন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হচ্ছেন । এসকল কাজের ফলে তিনি নিজে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে । সকলকে যে কোন ধরনের বেআইনী কাজ হতে বিরত থাকা ও অন্যকে সচেতন করার জন্য পুনরায় বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image