• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রধানমন্ত্রীর জীবনের ঝুঁকি বিবেচনায় সর্বোচ্চ নিরাপত্তা নেওয়া হয়েছে: ডিএমপি কমিশনার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৭ পিএম
নিরাপত্তা,ব্যবস্থা,পর্যবেক্ষণ
শুক্রবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে ডিএমপি পুলিশ ক

মোহাম্মদ রুবেল

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলছেন, আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলাসংক্রান্ত সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। তবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ঝুঁকি বিবেচনায় সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানসহ তার আশপাশের এলাকায় সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

শুক্রবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিশ্বের যত বড় বড় রাজনৈতিক নেতা আছেন, তাঁদের মধ্যে সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

ডিএমপি কমিশনার বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের কাউন্সিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগদান করবেন, সারাদেশ থেকে লক্ষাধিক নেতাকর্মী অংশ নেবেন। এখানকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে, ত্রুটি বিচ্যুতি আছে কিনা সেটি পর্যবেক্ষণ করতে আমরা এসেছি।’

সাংবাদিকদের উদ্দেশে খন্দকার গোলাম ফারুক বলেন, একাত্তরের পরাজিত শক্তিরা বারবার তাঁর জীবননাশের চেষ্টা করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ অনেক ঘটনাই ঘটেছে। এসব বিষয় সামনে রেখে আগামীকালের নিরাপত্তার জন্য যথেষ্ট গুরুত্ব দিয়ে আমাদের ফোর্স ডিপ্লয়মেন্ট করেছি। আমাদের এসবি- র‌্যাবসহ সকলে মিলে এই ভেন্যুতে নিরাপত্তা ব্যবস্থা রেখেছি। প্রত্যেকটা গেটে আর্চওয়ে স্থাপন করা হবে, পুরো এলাকায় সিসি ক্যামেরা স্থাপন করেছি।’ আওয়ামী লীগ যাতে তাদের জাতীয় সম্মেলন উৎসবমুখর পরিবেশে, নির্বিঘ্ন করতে পারে।

জঙ্গি হামলার কোনো হুমকি আছে কি না জানতে  পুলিশ কমিশনার বলেন, ‘আইনশৃঙ্খলা নিয়ে সুনির্দিষ্ট কোনো হুমকি আছে বলে মনে করি না। জঙ্গিদের পক্ষ থেকেও না। 
 

ঢাকানিউজ২৪.কম / এমআর

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image