• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপারিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৪ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৩ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপারিশ
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপারিশ

ডেস্ক রিপোর্টার: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, মহামারি করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রন সংক্রমণ বেড়ে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপারিশ করা হয়েছে। এছাড়া লকডাউনের পরিকল্পনাও রয়েছে বলে জানালেন মন্ত্রী।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, করোনার সংক্রমণ বৃদ্ধি পেলে লকডাউনের চিন্তা আমাদের মাথায় আছে। তবে এখনি লকডাউনের বিষয়ে ভাবছি না।

সোমবার (৩ জানুয়ারি) এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে জাহিদ মালেক সাংবাদিকদের বলেন, ওমিক্রন ঠেকাতে প্রস্তুতিমূলক এ সভা থেকে বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউনের কোনো পরিস্থিতি এখনো হয়নি। তাই লকডাউনের সুপারিশ তারা করেননি বলে জানান তিনি। কিন্তু একদিন পরেই স্বাস্থ্যমন্ত্রী লকডাউনের কথা জানালেন।

এদিকে একইদিন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমরা সারাক্ষণই করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। যদি আমাদের মনে হয় শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতের জন্য ক্লাস কমাতে হবে, কমিয়ে দেব। বন্ধ করার প্রয়োজন হলে বন্ধ করে দেব।

সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী স্মরণে মুক্তিযোদ্ধাদের উৎসর্গকৃত সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, পাশের দেশ ভারতে করোনা সংক্রমণের হার বাড়ছে। আমাদের দেশে এ হার কম। তবে এরইমধ্যে কয়েকজনের দেহে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। তাই আমাদের খুবই সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

মন্ত্রী বলেন, বিগত বছরগুলোতে মার্চ মাসে এদেশে সংক্রমণ বাড়তে দেখা গেছে। তাই মার্চ মাস না আসা পর্যন্ত পরিস্থিতি কোন দিকে যাচ্ছে সেটা বোঝা যাবে না। স্বাস্থ্যবিধি মানলে আমরা সংক্রমণ কম রাখতে পারব।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image