• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে ক্ষতিপূরণ হিসেবে অর্থ সহায়তা ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৫ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৩ এএম
নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা,
সীমা রি-রোলিং মিলের অক্সিজেন কারখানা

নিউজ ডেস্ক:  চট্টগ্রামের সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত কয়েকজনের পরিচয় জানা গেছে। এ ছাড়া নিহতদের মরদেহ দাফন এবং হতাহতদের ক্ষতিপূরণ হিসেবে অর্থ সহায়তা ঘোষণা করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

 বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার কদমরসুল এলাকায় সীমা রি-রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত ছয়জন নিহতের খবর পাওয়া গেছে।

নিহতরা হলেন—সীতাকুণ্ডের জাহানাবাদ ভাটিয়ারী ইউনিয়নের কদমরসুল গ্রামের শামছুল আলম (৫৬), একই উপজেলার বিএমএ গেট এলাকার বানু বাজারের ফরিদ (৩৬), নেত্রকোনার কলমাকান্দা উপজেলার ছোট মনগড়া গ্রামের রতন লখরেট (৪৫), নোয়াখালীর মাইজদী উপজেলার আলিপুর গ্রামের মো. আবদুল কাদের (৫৮), লক্ষ্মীপুরের কমল নগর উপজেলার চরলরেঞ্জ গ্রামের মো. সালাউদ্দিন (৩৩)। তবে, নিহত আরেকজনের পরিচয় এখনও জানা যায়নি।

এদিকে, চট্টগ্রামের সীমা রি-রোলিং মিলের অক্সিজেন কারখানার এই দুর্ঘটনায় নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা, দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে দুই লাখ টাকা করে এবং আহত প্রত্যেককে ৫০ হাজার টাকা করে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল থেকে আর্থিক সহায়তা ঘোষণা করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

শনিবারের এই বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন। তাদের মধ্যে কারও কারও অবস্থা আশঙ্কাজনক। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image