• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সোশ্যালিস্ট নেতা শরদ যাদব আর নেই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১৮ পিএম
লালু প্রসাদ যাদবের দল আরজেডিতে ফেরেন
সোশ্যালিস্ট নেতা শরদ যাদব

নিউজ ডেস্ক:  ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও সোশ্যালিস্ট নেতা শরদ যাদব আর নেই। বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন এই নেতা। বৃহস্পতিবার রাতে শরদ যাদবের মৃত্যুর খবর সোশ্যাল মাধ্যমে জানান তাঁর মেয়ে সুহাসিনী যাদব।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে নিজের বাসায় তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে পরিবারের সদস্যরা। দ্রুত তাকে গুরুগ্রামের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

রাজনৈতিক জীবনে একাধিকবার দলবদল করে মোট ১০ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন যাদব। ৭ বার লোকসভার এবং রাজ্যসভায় ৩ বার। তবে সাম্প্রদায়িক বিরোধী রাজনৈতিক আদর্শের সঙ্গে কখনো আপোষ করেননি এই রাজনীতিবিদ। জরুরি অবস্থার সময় জয়প্রকাশ নারায়ণের নেতৃত্বে ইন্দিরা বিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা নিয়ে বিহারের রাজনীতিতে অগ্রণী মুখ হয়ে দাঁড়ান তিনি। এরপর কখনো লালু প্রসাদ যাদব কখনো নীতিশ কুমারের হাতে হাত রেখে লড়াই করেছেন তিনি। একসময় গড়েছিলেন নিজের রাজনৈতিক দল। তবে সফলতা না মেলায় ফের ধরেন নীতিশ কুমারের হাত। জীবনের শেষ সময় বিজেপির সঙ্গে নীতিশের জেডিইউ এর জোট মেনে নিতে না পেরে ফের তিনি লালু প্রসাদ যাদবের দল আরজেডিতে ফেরেন।

শরদের মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহলে। শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ অন্যান্যরা।

রাজনৈতিকভাবে বিরোধী হলেও প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির শোক প্রকাশ করে এক টুইটে বলেন, 'শরদজির প্রয়াণে গভীরভাবে ব্যথিত। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি নিজেকে বিভিন্নভাবে প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর পরিবার ও সমর্থকদের আমার সমবেদনা।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image