• ঢাকা
  • মঙ্গলবার, ৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে এক বৈঠকে ১২ সভার সিদ্ধান্ত গ্রহণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪০ পিএম
আটোয়ারীতে
এক বৈঠকে ১২ সভার সিদ্ধান্ত গ্রহণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে এক বৈঠকে ১২ সভার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সভা সমুহ হলো : (১) উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা, (২)  উপজেলা চোরাচালান প্রতিরোধ কমিটির সভা, (৩) উপজেলা সড়ক নিরাপত্তা কমিটির সভা, (৪) উপজেলা সামাজিক-সম্প্রীতি কমিটির সভা, (৫) উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা,(৬) উপজেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা, (৭) উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা, (৮) উপজেলা ‘ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান সংক্রান্ত’ কমিটির সভা, (৯) ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের প্রস্তুতিমুলক সভা, (১০) ২৫ মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা ও (১১) ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা এবং (১৩) একই বৈঠকে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে জনপ্রতিনিধি,স্থানীয় প্রশাসন এবং বিদ্যোৎসাহী ব্যক্তিবর্গের অংশ গ্রহনে আলোচনা সভা। 

সভা সমুহ সোমবার (১৩ মার্চ) সকালে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে উপদেষ্টা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। অনুষ্ঠিত সভায় এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ব্যাপক আলোচনা হয়। বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা স্বাস্থ্য ও প: প: অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর, ওসি মোঃ সোহেল রানা, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মোঃ কামরুল হাসান, আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ এম.এ মান্নান, প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ প্রমুখ। বক্তারা বলেন, অন্যান্য উপজেলার চেয়ে আটোয়ারী উপজেলার আইন-শৃংখলা পরিস্থিতি অনেকটা ভাল। 

তবে মাদকের ব্যবহার নিয়ন্ত্রণে  আসছে না। উপজেলার বিভিন্ন পয়েন্টে মাদক ব্যাবসায়ী ও মাদকাসক্তরা বেপরোয়া হয়ে উঠেছে। বক্তারা আরো বলেন, ইদানিং পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়কে কেন্দ্র করে অনাকাঙ্খিত ঘটনায় মামলার আসামীদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে। পুলিশী তৎপরতা বা অভিযানে কোন নিরপরাধ ব্যক্তি যেন হয়রানীর শিকার না হয় সেজন্য পুলিশকে সজাগ থাকতে হবে। 

এছাড়া অন্যান্য সভাগুলি পৃথক পৃথকভাবে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহন করা হয়। ১৭ মার্চ, ২৫ মার্চ ও ২৬ মার্চ সম্পর্কে বিস্তারিত আলোচনা শেষে বিভিন্ন কর্মসুচি পালনের সিদ্ধান্ত গ্রহন করা হয়। সিদ্ধান্তসমুহ বাস্তবায়নে মুল কমিটি সহ উপ-কমিটি গঠন করা হয়। সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম উপজেলার আইন-শৃংখলা রক্ষা সহ গৃহিত কর্মসুচি বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বিজিবি,ইউপি চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মর্কর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বীর মুক্তিযোদ্ধা , এনজিও প্রতিনিধি,সাংবাদিক,ব্যবসায়ী সহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image