• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্বস্তি নিয়ে দিন শেষ টাইগারদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৯ এএম
টাইগারদের স্বস্তি নিয়ে দিন শেষ
টাইগারদের স্বস্তি

ডেস্ক রিপোর্টার: ২.৩ ওভার বাকি রেখেই দিন শেষ করল টাইগাররা। দিনের খেলা শেষ হতে বাকি আরও দুই ওভারের বেশি। তখনই ব্যাটের ভেতরের কোণায় লেগে বোল্ড হন টম ব্লানডেল।

প্রথম দিন শেষে কিউইদের সংগ্রহ ৫ উইকেটে ২৫৮ রান। কিউইদের হয়ে শতক হাঁকিয়েছেন ডেভন কনওয়ে। টাইগারদের হয়ে ২ উইকেট পেয়েছেন শরীফুল ইসলাম এবং একটি করে উইকেট পেয়েছেন অধিনায়ক মুমিনুল হক এবং এবাদত হোসেন।

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক মুমিনুল হক। সাত ব্যাটসম্যানের সঙ্গে তিন পেসার ও একমাত্র স্পিনার নিয়ে সাজানো হয়েছে বাংলাদেশের একাদশ।

প্রথম টেস্টের প্রথম সেশনেই দারুণ বোলিং করতে থাকে বাংলাদেশের পেসারার। কিউইদের নিজের খেলাটা খেলতে দিচ্ছিল না বাংলাদেশের তিন পেসার তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও ইবাদত হোসেন। তিন পেসারের বলে গতি না থাকলেও লাইন এবং লেন্থ ছিল দুর্দান্ত। যার সুবাদে প্রথম সেশনের চতুর্থ ওভারে কিউই অধিনায়ককে তুলে নেন পেসার শরিফুল ইসলাম। এরপর তিন নম্বরে নেমে ডেভন কনওয়েকে নিয়ে দলের হাল ধরেন উইল ইয়াংক।

আর বোলিংয়ের সেই ধার ধরে রাখতে পারেনি বাংলাদেশের বোলাররা। প্রথম সেশনে আর কোনো উইকেটের দেখা পায়নি কোনো বোলার। প্রথম সেশন শেষে মধ্যাহ্নভোজের আগে ১ উইকেট হারিয়ে কিউইদের সংগ্রহ ছিল ৬৬ রান। কনওয়ে ৩৬ এবং ইয়াং ২৭ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় কিউইরা। সফরকারীদের পক্ষে একমাত্র সাফল্যটি আসে শরিফুলের হাত ধরে।

মধ্যাহ্ন বিরতির পর প্রথম সেশনের প্রথম ঘণ্টার মতো বোলিংয়ে দাপট দেখাতে পারেনি কোনো বোলার। টপ অর্ডারের দুই ব্যাটসম্যান এমনভাবেই খেলছিল যেন সারা দিন কাটিয়ে দিতে পারবে। ফলে দ্বিতীয় উইকেটে শত রানের জুটিও গড়ে ফেলেন ইয়াং এবং কনওয়ে।

তবে শত রানের পর সেই জুটি বেশিক্ষণ টেকেনি। সৌভাগ্যজনক রান আউটে ভেঙেছে ১৩৮ রানের জুটি, ফিফটি হাঁকিয়ে সাজঘরে ফিরেছেন ডানহাতি ওপেনার ইয়ং।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image