• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মৌলভীবাজারে উদ্ধার হল ‘লাউরাগা’ রিজার্ভ ফরেস্টে ৩৬.৩৪ একর ভূমি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৫৪ পিএম
ভূমি সম্পূর্ণ দখলমুক্ত
দখলমুক্ত ভূমি

মো. জহিরুল ইসলাম, মৌলভীবাজার জেলা প্রতিনিধি: মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে সদর উপজেলার লাউরাগা রিজার্ভ ফরেস্ট মৌজায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে লাউরাগা রিজার্ভ ফরেস্ট জায়গা দখল মুক্ত। এসময় পাহাড় ও টিলার প্রায় ৩৬.৩৪ একর ভূমি সম্পূর্ণ দখলমুক্ত করা হয়েছে।.

মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মেহেদী হাসানের নির্দেশনায় ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার অভিযান পরিচালনা করা হয়।.

এসময় অভিযানে সময়  উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর হোসেন।
ভূমি ও ইমারত (দখল ও পুনরুদ্ধার) অধ্যাদেশ, ১৯৭০ অনুযায়ী উক্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।.

বিভিন্ন ব্যক্তি কর্তৃক ঘরবাড়ি নির্মানসহ অবৈধ দখলে থাকা বন বিভাগের পাহাড় ও টিলা শ্রেণির প্রায় ৩৬.৩৪ একর ভূমি সম্পূর্ণ দখলমুক্ত করা হয় এবং বন বিভাগকে দখল বুঝিয়ে দেয়া হয়। অবৈধ দখলদার প্রায় সকলেরই অন্যত্র তাদের নিজস্ব ভূমি ও দালান রয়েছে বলে তারা জানান। পরে তারা নিজ নিজ স্থানে ফিরে যান।.

অভিযানে আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে ছিলেন জেলা পুলিশের একটি দল, জেলা আনসার ব্যাটালিয়নের সদস্যের একটি দল এবং বন বিভাগের নিজস্ব নিরাপত্তা বাহিনীর একটি দল।
 .

.

ঢাকানিউজ২৪.কম / মো. জহিরুল ইসলাম

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image