• ঢাকা
  • শনিবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ দিনের ছুটি শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩৯ পিএম
২০ দিনের ছুটি শুরু কাল
শিক্ষাপ্রতিষ্ঠান

নিউজ ডেস্ক : শিক্ষাপ্রতিষ্ঠানে ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি শুরু হচ্ছে বৃহস্পতিবার (১৩ জুন)। বুধবার ছুটির আগে শেষ দিনের মতো ক্লাস হয়েছে।

রাজধানীর বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের নোটিশে দেখা গেছে, একেক প্রতিষ্ঠান একেক রকম ছুটির তারিখ ঘোষণা করেছে।

প্রাথমিক ও গণশিক্ষা এবং শিক্ষা মন্ত্রণালয়ের বাৎসরিক ছুটির তালিকার সঙ্গে সমন্বয় করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো স্ব স্ব প্রতিষ্ঠানে এরইমধ্যে নোটিশ দিয়েছে।
 
বেশিরভাগ প্রতিষ্ঠানের নোটিশে বলা হয়, গ্রীষ্মকালীন ছুটি ও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৩ জুন থেকে ২ জুলাই পর্যন্ত ২০ দিন সব ধরনের ক্লাস বন্ধ থাকবে। আগামী ৩ জুলাই থেকে যথারীতি ক্লাস চলবে।
 
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ঈদুল আজহার ছুটি কমিয়ে ২৪ জুন থেকে ক্লাস চালু করবে।

মতিঝিল স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক রোকোনুজ্জামান জানান, প্রথমে ছুটি দেয়া হয়েছিল ২ জুলাই পর্যন্ত। কিন্তু ষাণ্মাষিক মূল্যায়ন রয়েছে। সেটা বিবেচনায় নিয়ে ২৯ জুন পর্যন্ত বন্ধের নোটিশ দেয়া হয়েছে। ৩০ জুন থেকে স্কুল খোলা থাকবে।
  
ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘১৩ থেকে ২৩ জুন পর্যন্ত আমাদের ছুটি। ২৪ তারিখ থেকে যথারীতি ক্লাস চলবে। শিক্ষার্থীদের শিখনকালীন ঘাটতি পূরণে ছুটি কমিয়েছি আমরা।’
 
কোনো শিক্ষাপ্রতিষ্ঠান চাইলে নিজস্ব প্রয়োজন অনুযায়ী ছুটি কমাতে পারবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) পরিচালক প্রফেসর সৈয়দ জাফর আলী।

তিনি বলেন, বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু হয়ে যাবে। এ ছুটির সঙ্গে সমন্বয় করে কোনো কোনো প্রতিষ্ঠান গ্রীষ্মকালীন ছুটি দিতে পারে। গ্রীষ্মকালীন ছুটি নিয়ে কোনো পরিবর্তন হলে, তা পরে জানিয়ে দেয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image