• ঢাকা
  • শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চা শ্রমিকদের মজুরী বৃদ্ধিতে প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও আনন্দ মিছিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৮ পিএম
প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও আনন্দ মিছিল
চা শ্রমিকদের আনন্দ মিছিল

মোঃ জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার, শ্রীমঙ্গল:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা শ্রমিকদের মজুরি ১২০ টাকা থেকে ১৭০ টাকা করায় আনন্দ মিছিল করেছে চা শ্রমিকরা । রবিবার  (২৮ আগস্ট) বিকেলে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল বের করে।  

শ্রীমঙ্গল ভাড়াউড়া চা বাগান থেকে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শ্রীমঙ্গল লেবার হাউসে আলোচনা সভা শেষে চা শ্রমিকরা এ আনন্দ মিছিল নিয়ে নিজ নিজ বাগানে ফিরে যায়। গত শনিবার বিকেল ৪ টার পরে গণভবনে দেশের বৃহৎ ১৩টি চা বাগান মালিকদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকে মজুরি বৃদ্ধিসহ আরও বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত হয়।

দৈনিক ১৭০ টাকা সর্বনিম্ন মজুরির সঙ্গে বোনাস, বার্ষিক ছুটি ভাতা, বেতনসহ উৎসব ছুটি, অসুস্থতাজনিত ছুটির টাকা ও ভবিষ্যত তহবিলে নিয়োগকর্তার চাঁদা, বার্ষিক উৎসব ভাতাও আনুপাতিক হারে বাড়বে।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক  বিজয় হাজরা বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দীর্ঘ ১৭ দিন চা শ্রমিকদের আন্দোলন দেখে শনিবার বিকেলে গণভবনে চা বাগান মালিকদের সঙ্গে বৈঠক করে চা শ্রমিকদের মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়েছে ৫০ টাকা, ১৭০ টাকা নির্ধারণ করায় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তাদের টানা ১৯ দিনে দীর্ঘ আন্দোলনের ফলে প্রধানমন্ত্রীর এ বেতন নির্ধারণে দেশের ১৬৭টি চা বাগানের শ্রমিকরা আজ রবিবার বিকালে  আনন্দ মিছিল বের করেছে।  

 

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image