• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

 শেরপুরে শিক্ষাপ্রতিষ্ঠানে ‘সততা স্টোর’ চালু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:২৫ পিএম
 শেরপুরে শিক্ষাপ্রতিষ্ঠানে
‘সততা স্টোর’ চালু

জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি: শেরপুরে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে সততা চর্চার অভ্যাস গড়ে তুলতে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে ‘সততা স্টোর’ চালু করা হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে শহরের নওহাটা এলাকায় উত্তরা আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ ‘সততা স্টোর’র উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।  

বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, এ সততা স্টোরে শিক্ষার্থীদের জন্য টিফিন-কেক, বিস্কুট, চানাচুর, চকলেট, খাতা, কলম, পেন্সিল রাখা হয়েছে। এখানে কোন দোকানদার নেই। প্রতিটি পণ্যের গায়ে মূল্য লেখা রয়েছে এবং পাশে একটি ক্যাশ বাক্স রাখা হয়েছে। শিক্ষার্থীরা পছন্দমাফিক পণ্য কিনবে এবং সততার সাথে ক্যাশ বাক্সে টাকা রেখে যাবে।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খুরশীদ আলম মিঠু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুহসীন আলী আকন্দ, সিনিয়র সহকারী শিক্ষক এমদাদুল হক প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত এসব ‘সততা স্টোর’ প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষার্থীরা পরস্পরে সৎ হওয়ার প্রতিযোগীতা করবে। এটা একটা শুভ ও ইতিবাচক দিক পরিবর্তন, সততার চর্চা। একটি সৎ, সমৃদ্ধ এবং দুর্নীতিমুক্ত সমাজ ও দেশ গঠনে এই প্রজন্মের শিক্ষার্থীদের মানসিকভাবে তৈরি করতে হবে। তাদের মধ্যে সততার অভ্যাস গড়ে তুলতে হবে। তাহলেই সম্ভব একটি দুর্নীতি মুক্ত দেশ গড়ার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image