• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

যুক্তরাষ্ট্র ও ন্যাটোকে অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বান: ল্যাভরভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০১ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১১ পিএম
সবার আগে তাদেরকে কিয়েভে
রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ

নিউজ ডেস্ক:  রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ আবারও যুক্তরাষ্ট্র এবং সামরিক জোট ন্যাটোকে ইউক্রেনে অস্ত্র সরবরাহ না করতে আহ্বান জানিয়েছেন।

ল্যাভরভ বলেন, যুক্তরাষ্ট্র এবং ন্যাটো যদি সত্যিই ইউক্রেন সংকট সমাধানে আগ্রহী হয় তবে সবার আগে তাদেরকে কিয়েভে অস্ত্র এবং গোলাবারুদ সরবরাহ বন্ধ করা উচিত। চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে এই কথা বলেন ল্যাভরভ। শনিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এই খবর প্রকাশ করেছে।

রাশিয়ান আগ্রাসনের বিরুদ্ধে লড়তে যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয়ান দেশগুলো ইউক্রেনকে বিলিয়ন বিলিয়ান ডলার মূল্যের অস্ত্র সরবরাহ করে আসছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনকে সহায়তা দিতে দেশটির কংগ্রেসের কাছে ৩৩ বিলিয়ন মার্কিন ডলার চেয়েছেন।

মস্কো বার বার কিয়েভকে ধারাবাহিক সামরিক সহায়তার ব্যাপারে ওয়াশিংটনকে সতর্ক করে আসছে। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে রাশিয়ার অভিযোগ, দেশটি যুদ্ধকে ভয়াবহতার দিকে নিয়ে যেতে চেষ্টা করছে।

এর আগে ক্রেমলিন ইউক্রেনে পশ্চিমাদের অস্ত্র সরবরাহকে ইউরোপীয়ানদের নিরাপত্তার জন্য হুমকি হিসেবে অভিহিত করেছিল।

এদিকে বিশেষ অভিযান শুরুর পর কিয়েভ দখলে প্রায় এক মাস চেষ্টার পর রাশিয়া নিজেদের অভিযানের নতুন লক্ষ্যের ঘোষণা দেয়। এরপর থেকে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দনবাসে অভিযানের মাত্রা বাড়ায় রাশিয়ান সেনারা।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image