• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাষ্ট্রপতি প্রার্থী হিসেবে সাহাবুদ্দিন চুপ্পুর নাম দাখিল করল আ’লীগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৫ পিএম
রাষ্ট্রপতি প্রার্থী, সাহাবুদ্দিন চুপ্পু
সাহাবুদ্দিন চুপ্পুর নাম দাখিলকালে নির্বাচন অফিসে আওয়ামী লীগের প্রতিনিধি দল।

নিজম্ব প্রতিবেদক

দেশের রাষ্ট্রপতি নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে মো. সাহাবুদ্দিন চুপ্পুর নাম দাখিল করা হয়েছে।রোববার সাড়ে ১১টার দিকে আগারগাঁওয়ের নির্বাচন অফিসে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল দলীয় প্রার্থী হিসেবে তার নাম দাখিল করে।মনোনয়পত্র দাখিল শেষে সাধারণ সম্পাদক  ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, বাংলাদেশ আওয়ামী লীগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে সাহাবুদ্দিনকে মনোনয়ন দিয়েছে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কাছে গত ৭ ফেব্রুয়ারি পার্লামেন্টারি পার্টির বৈঠকে সর্বসম্মতিক্রমে দায়িত্ব অর্পণ করা হয়। তিনি এ মনোনয়ন চূড়ান্ত করেছেন।

তিনি বলেন, মো. সাহাবুদ্দিন পেশায় একজন আইনজীবী এবং বর্তমানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। ১৯৪৯ সালে তিনি পাবনায় জন্মগ্রহণ করেন। তিনি ইতোপূর্বে জেলা দায়রা জজ ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৭১ সালে পাবনা জেলা স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ছিলেন এবং মুক্তিযুদ্ধে প্রত্যক্ষভাবে অংশগ্রহণ করেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ৩ বছর তিনি কারাগারে বন্দী ছিলেন। ১৯৮২ সালে বিসিএস (বিচার) ক্যাডার হিসেবে যোগ দেন। ১৯৯৫ সালে জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের মহাসচিব হিসেবে নির্বাচিত হন। তিনি বঙ্গবন্ধু হত্যা মামলায় আইন মন্ত্রণালয় নিযুক্ত কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন।

'তিনি ২০০১ সালের সাধারণ নির্বাচন পরবর্তী সময়ে বিএনপি-জামায়াত জোটের নেতাকর্মীদের দ্বারা সংঘটিত হত্যা, ধর্ষণ, লুণ্ঠন এবং মানবতাবিরোধী কর্মকাণ্ড অনুসন্ধানে গঠিত বিচার বিভাগীয় তদন্ত কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন,' জানান ওবায়দুল কাদের।

 

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image