• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চীনে ভয়াবহ বিস্ফোরণে নিহত অন্তত ১৬


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫৬ পিএম
ভয়াবহ বিস্ফোরণে নিহত বাড়ছে
ভয়াবহ বিস্ফোরণ চীনে

আন্তর্জাতিক ডেস্ক: ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতদের সংখ্যা বেড়ে ১৬তে পৌছেছে বলে জানিয়েছে চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিসিটিভি।

শনিবার সংবাদমাধ্যমটি জানায়, শুক্রবার স্থানীয় সময় দুপুর বারোটা ১০ মিনিটে উইলং জেলার চংকিং শহরের ওই ভবনের এক রান্নাঘরে গ্যাস লিকের কারণে বিস্ফোরণ ঘটে। তারা জানায়, বিস্ফোরণের সময় ২৭ জন ওই ভবনে আটকা পরে।
 
এদিন সন্ধ্যা ৬ টার মধ্যে ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। শুক্রবার ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়।পরে একে একে বাড়তে থাকে নিহতের সংখ্যা। এদিকে একজন গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।
 
তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা গুরুতর বলে জানিয়েছেন ওই হাসপাতালের চিকিতসকরা। সিসিটিভি জানায়, চীনের জরুরী উদ্ধার বিষয়ক মন্ত্রণালয়ের প্রায় ৬শ' উদ্ধারকর্মী  উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।
 
শুক্রবার চীনের দমকল বিভাগ সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে  ভিডিও পোস্ট করেছে। সেখানে কমলা পোশাক পরিহিত দমকল কর্মীরা তার, ইট এবং কংক্রিট ভেঙ্গে উদ্ধার অভিযান পরিচালনা করছে এমনটাই দেখা গেছে । কি কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।
 
চীনের গ্যাস লিক হয়ে বিস্ফোরণ খুবই সাধারণ ঘটনা। নিরাপত্তা ব্যবস্থা এবং ভবন নির্মাণের ক্ষেত্রে দুর্নীতির কারণে চীনে প্রায় গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে। গত বছরের জুনে দুই তলা ভবনে গ্যাস লিক হয়ে বিস্ফোরণে প্রায় ২৫ জন নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image