• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ওয়েস্ট ইন্ডিজএর সিরিজ হারল বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৫২ পিএম
দুই ছক্কা ও তিন চারে ৪১ বলে ৪৯ রানের ইনিংস
সিরিজ হারল বাংলাদেশ

নিউজ ডেস্ক:  কাইল মেয়ার্স ও নিকোলাস পুরানের ব্যাটিং তাণ্ডবে ১০ বল বাকি থাকতেই সিরিজ জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজকে ১৬৪ রানের লক্ষ‍্য দেয় বাংলাদেশ। জবাবে বাংলাদেশকে ৫ উইকেটে হারায় ক্যারিবিয়রা। এর আগে তারা টেস্ট সিরিজও জেতে ২-০ ব্যবধানে। এর আগে তারা টেস্ট সিরিজও জেতে ২-০ ব্যবধানে।

আফিফ হোসেনের ফিফটি ও লিটন দাসের কার্যকরী ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ১৬৪ রানের লক্ষ‍্য দিয়েছে বাংলাদেশ। সিরিজ বাঁচানোর ম্যাচে ৫ উইকেটে ১৬৩ রান করেছে সফরকারীরা। ৩৮ বলে দুটি করে ছক্কা ও চারে ৫০ রান করেছেন আফিফ। দুই ছক্কা ও তিন চারে ৪১ বলে ৪৯ রানের ইনিংস খেলেছেন লিটন।

শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলনেতা মাহমুদউল্লাহ রিয়াদ। ভালো শুরুর আভাস দিয়েছিলেন দুই টাইগার ওপেনার লিটন কুমার দাস ও এনামুল হক বিজয়। কিন্তু ওপেনিং জুটিতে বেশি রান তুলতে পারেননি তারা। ব্যক্তিগত ১০ রানে সাজঘরে ফেরেন বিজয়। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ব্যাট করতে নেমে মাত্র ৫ রান করে আউট হন সাকিব আল হাসান।

তৃতীয় উইকেট জুটিতে আফিফকে নিয়ে দলকে টেনে তুলেন লিটন। দুর্দান্ত ব্যাটিংয়ে নিজে ছুটেছিলেন অর্ধশতকের দিকে। তবে ১ রানের আক্ষেপে পুড়ে আউট হন ৪৯ রানে। তার বিদায়ে ভাঙে আফিফের সঙ্গে গড়া ৫৭ রানের পার্টনারশিপ।

লিটনকে হারিয়ে দায়িত্ব কাঁধে তুলে নেন আফিফ। অধিনায়ক মাহমুদউল্লাহর সঙ্গে জুটি গড়তে থাকেন তিনি। তাতে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি পেয়ে যান। ব্যক্তিগত ৪৯ রানে থেকে দৌড়ে ২ রান নেওয়ার পথে রান আউটে কাটা পড়েন। যদিও ১ রান পূর্ণ করার পর ৩৮ বলে অর্ধশতকের স্বাদ পান তিনি। আফিফ ফেরার এক বল আগেই ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়ালশকে রিভার্স সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। রিভিউ নিয়েছিলেন কাজে আসেনি। ২০ বলে ২২ রান করেন বাংলাদেশ অধিনায়ক।

শেষদিকে নুরুল হাসান সোহানের ২ এবং মোসাদ্দেক হোসেন সৈকতের ৬ বলে ১০ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ১৬৩ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ দল। জয়ের জন্য উইন্ডিজের প্রয়োজন ১৬৪ রান।

উইন্ডিজের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন হেইডেন ওয়ালশ। এছাড়া একটি করে উইকেট নেন ওডিন স্মিথ এবং রোমারিয়া শেপার্ড।

বাংলাদেশ একাদশ: এনামুল হক, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, আকিল হোসেন, ব্র‍্যান্ডন কিং, কাইল মেয়ার্স, ওবেড ম্যাককয়, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ডমিনিক ড্রেকস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

ঢাকানিউজ২৪.কম /

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image