• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহে গ্যাস সরবরাহ বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৩৯ পিএম
ময়মনসিংহে
গ্যাস সরবরাহ বন্ধ

মোঃ নজরুল ইসলাম, ময়মনসিংহ : ত্রিশাল উপজেলার মিনিস্টার কোম্পানির পূর্ব পাশে একটি কোম্পানির পাইলিং করতে গিয়ে ঢাকা- ময়মনসিংহ তিতাস গ্যাস সঞ্চালন পাইপ লাইনটিতে আঘাত করে ফুটো করে দিয়েছে। ওই ছিদ্র দিয়ে লাখ লাখ টাকার গ্যাস আকাশে উড়ে যাচ্ছে। 

মঙ্গলবার বিকেলে ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার নারায়ণপুর গ্রামে এই ঘটনা ঘটে। 

তিতাস গ্যাস কোম্পানির ডিজিএম নারায়ন চন্দ্র দে রাত সাড়ে বারোটায় (২৫ জুন) এই প্রতিবেদককে জানান, অত্যন্ত স্পর্শকাতর গ্যাসের সঞ্চালন লাইনের পাইপ ছিদ্র করে দেয়ায় তা মেরামতে অত্যন্ত জটিল প্রক্রিয়ার মাধ্যমে শুরু করতে যাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বুধবার ভোর রাত নাগাদ সঞ্চালন অনলাইনের মেরামত কাজ শুরু করার সম্ভাবনা রয়েছে। এ কাজটি কখন সম্পন্ন হবে তা সংশ্লিষ্ট কর্মকর্তারা সে ব্যাপারে কোন টাইমলাইন দিতে পারছে না। গ্যাস লাইনটি ছিদ্র করে দেয়ায় লাখ লাখ টাকার গ্যাস উড়ে যাচ্ছে। 

গ্যাস সঞ্চাল অনলাইনে ক্ষতিগ্রস্ত পাইপের মেরামতের জন্য গ্যাস লাইনটির শাটডাউন গত রাত ১১ টার পর শুরু হয়েছে। এর প্রভাবে ভালুকা, ময়মনসিংহ মহানগরী, মুক্তাগাছা, শম্ভুগঞ্জ, নেত্রকোনা এলাকায় গ্যাস সরবরাহ অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড আরপিসিএল শম্ভুগঞ্জ বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটিও উৎপাদনে ব্যাঘাত ঘটার আশঙ্কা রয়েছে। 

এদিকে হঠাৎ গ্যাস লাইন শাটডাউন পড়ায় ময়মনসিংহ মহানগরীর গ্রাহকদের মাঝে নানা শঙ্কা এবং রান্নার কাজে গৃহিণীরা দূর্বিপাকে পড়েছেন। যাদের বাসায় সরবরাহকৃত  গ্যাসের চূলা  রয়েছে ঐ সকল বাসায় রান্না করার জন্য বিকল্প কোন পথ নেই। তাই রান্না করা খাবার খেতে দারুন অসুবিধার সম্মুখীন হওয়ার কথা গ্রাহকরা জানিয়েছেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image