• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঠাকুরগাঁও সুগার মিলের এমডিসহ ২ জনের বিরুদ্ধে মামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০১ পিএম
এমডি শাহজাহান কবির
ঠাকুরগাঁও সুগার মিল ২ জনের বিরুদ্ধে মামলা

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও প্রতিনিধি: লিজ নেয়া খেজুর বাগানের মেয়াদকাল শেষ না হতেই একই বাগানের দরপত্র আহ্বান করায় ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাহজাহান কবির ও খামার পরিচালক জসিম উদ্দিনের বিরুদ্ধে মামলা করেছেন মনিরুজ্জামান মনির নামে এক ব্যক্তি।

বুধবার (২৬ এপ্রিল) মনিরুজ্জামান মনির মামলাটি করেন। আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে সুগার মিল কর্তৃপক্ষের চলতি মাসের ৪ এপ্রিলের ঘোষিত দরপত্রটির ওপর নিষেধাজ্ঞা জারি করেন এবং সেই সঙ্গে সাতদিনের মধ্যে বিবাদীকে দরপত্রের বিষয়ে ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেন। কিন্তু আদালতের এই নিষেধাজ্ঞা বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এমডি তার মতো করে দরপত্র বিক্রি ও গ্রহণ করেন।

জানা গেছে, গত বছর ২৫ এপ্রিল ঠাকুরগাঁও সুগার মিল সদরের নারগুন ইউনিয়নের মোহন কৃষি খামারের বোচাপুকুর শাখার ৪৭০টি খেজুর গাছের রস আহরণের জন্য ভ্যাট ও আয়করসহ ১ লাখ ৮২ হাজার ১১০ টাকায় বাগানটি লিজ নেন ওই এলাকার রমিজ উদ্দিনের ছেলে মনিরুজ্জামান মনির। এর মেয়াদ ছিল চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত। কিন্তু মিলের ব্যবস্থাপনা পরিচালক শাহজাহান কবির বাগানের মেয়াদ শেষ না হতেই আট মাস আগে পুনরায় ওই বাগানের দরপত্র আহ্বান করেন চলতি মাসের ৪ এপ্রিল।

এ বিষয়ে মনিরুজ্জামান মনির জানান, ঠাকুরগাঁও সুগার মিল কর্তৃপক্ষ কোনো কিছু না জানিয়ে হঠাৎ করে আমার লিজ নেয়া খেজুর বাগানটি নতুন করে লিজ দিতে দরপত্র আহ্বান করে। বিষয়টি জানতে পেরে মিল কর্তৃপক্ষকে বন্ধের অনুরোধ করি। কিন্তু তারা কর্ণপাত করেননি।

তিনি আরো বলেন, ধার-দেনা করে বাগান লিজ নিয়েছি। সময়ের আগেই অন্য কাউকে লিজ দিলে চরম ক্ষতির মুখে পড়বো আমি। তাই বাধ্য হয়ে আদালতের আশ্রয় নিয়েছি। 

মনিরুজ্জামান মনিরের আইনজীবী অ্যাডভোকেট মাহবুব আলম জানান, সুগার মিল কর্তৃপক্ষ নতুন করে যেন লিজ প্রদান করতে না পারে সে কারণে আদালত একটি নিষেধাজ্ঞা জারি করেছেন। পাশাপাশি মামলাটি চলমান রয়েছে।

এদিকে সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাহজাহান কবির দরপত্র আহবানের বিষয়টি স্বীকার করে বলেন, আদালতের কাগজটি দুদিন আগে হাতে পাওয়ায় টেন্ডার প্রক্রিয়াটি বন্ধ করা সম্ভব হয়নি। তবে লিজ দেয়া হবে কি না, সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image